cm mamata banerjee went to new delhi and meet with pm modi

ভোটের পর দিল্লিতে Modi-Mamata প্রথম সাক্ষাৎ, দিনক্ষণ নিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি মাসে দিল্লি সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী কাছে সাক্ষাতের সময় চেয়েছিলেন। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী জানালেন, সময় দেওয়া হয়েছে তাঁকে। তবে কবে বা কী নিয়ে আলোচনা  তা ভাঙতে চাননি মমতা বন্দ্যোপাধ্য়ায়।

আগামী ২৫ জুলাই নয়াদিল্লি সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাতেই প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় পাড়ি দিয়েছেন নয়াদিল্লি। সেখানেই চলছে ২০২৪ লোকসভা নির্বাচনের রণনীতি। এরপর বাংলার নেত্রী গিয়ে চূড়ান্ত করবেন জোট প্রক্রিয়া। ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই জোটের বার্তা দিয়েছিলেন তিনি। এবার তা সরেজমিনে জল মেপে দেখতে যাচ্ছেন তিনি।

তাঁর আসন্ন দিল্লি সফরও যে সেই লক্ষ্যে তেমন বার্তাও দিয়েছেন। তৃণমূল নেত্রী বলেছেন,’একসঙ্গে কাজ করার জন্য ফ্রন্ট তৈরি করুন। এখন থেকে পরিকল্পনা করুন।  যত সময় নষ্ট করবেন, তত নষ্ট হবে। পরের সপ্তাহে ২-৩ দিনের জন্য আমি দিল্লি যাব। সংসদ চললে সকলের সঙ্গে দেখা হয়। দু’বছর যেতে পারিনি। গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে দেখা করব। শরদজি আছেন, চিদম্বরমজি আছেন। আপনারা যদি মিটিং করতে চান ২৭, ২৮, ২৯ তারিখ আমি তিনদিন থাকব। এই ৩ দিনের মধ্যে বৈঠক করতে পারলে আমরা কথা বলতে পারি।’

এদিন তিনি জানিয়ে দিলেন, ‘‌দু–তিন দিনের জন্য দিল্লি যাব। প্রধানমন্ত্রীর সময় পেয়েছি। দেখা করব। রাষ্ট্রপতির কাছেও যাব। অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে কথা বলব।’‌

আরও পড়ুন: বাংলায় দু’হাজার টাকা পেরিয়ে গেল পোস্তর কেজি, কেন্দ্রীয় নীতি দায়ী বলছেন ব্যবসায়ীরা

গত ১৫ জুলাই মুখ্যমন্ত্রী বলেছিলেন,’নির্বাচনে জেতার পর দিল্লি যেতে পারিনি। কারণ এখানে কোভিড ছিল। এখন কোভিড পরিস্থিতি একদম ঠিকঠাক। আমি একবার সংসদে যাই। পুরনো ও নতুন বন্ধুদের সঙ্গে দেখা হয়। এবারও যাব। কবে যাব এখনও ভাবিনি। দিল্লিতে সব নেতাদের সঙ্গে কথা বলব। সময় পেলে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব।’  সুতরাং তখন একটা অনিশ্চয়তা ছিল। আর এদিন তিনি নিজেই সেই সংশয় কাটিয়ে দিলেন। তবে তিনি কবে দেখা করবেন তা নির্দিষ্ট করে কোনও তারিখ উল্লেখ করেননি।

সম্প্রতি তিনি অভিযোগ করেছিলেন, বাংলাকে ভ্যাকসিন কম সরবরাহ করা হচ্ছে। অন্যান্য রাজ্য বিশেষ করে বিজেপি শাসিত রাজ্যে বেশি করে দেওয়া হচ্ছে করোনার টিকা। চাহিদা না থাকলেও তাদের দেওয়া হচ্ছে। বাংলাকে বঞ্চিত করা হচ্ছে। এবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সেই প্রসঙ্গ তুলবেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তবে এদিন তিনি জানান, অক্সিজেনের অভাবে মারা যায়নি কেউ। কেন্দ্রের এই দাবি সম্পূর্ণ মিথ্যা।

আরও পড়ুন: মৃত চিকিৎসকের রেজিস্ট্রেশন ব্যবহার করে ৭ বছর ডাক্তারি, গ্রেপ্তার জালিয়াত চিকিৎসক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest