Coal Scam: TMC MLA Saokat Molla get summon from CBI

কয়লা পাচার কাণ্ড: এবার TMC বিধায়ককে শওকত মোল্লাকে CBI-তলব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পার্থ চট্টোপাধ্যায়-পরেশ অধিকারী-অনুব্রত মণ্ডল-পরেশ পালের পর শওকত মোল্লাকে (Saokat Molla) সিবিআই তলব। এবার কয়লা পাচারকাণ্ডে ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ককে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)। তাঁকে শুক্রবার নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, শুক্রবার সকাল ১১ নাগাদ ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লাকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। সঙ্গে করে নিয়ে আসতে বলা হয়েছে, পাসপোর্ট, আধাঁর কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড এবং ব্যাঙ্ক স্টেট মেন্ট। সিবিআই সূত্রে জানা গিয়েছে, তৃণমূল বিধায়কের নামে কোনও কোম্পানি থাকলে, সেই সংক্রান্ত নথিও জমা করতে হবে।

একটা সময়  বাম আমলের মন্ত্রী রেজ্জাক মোল্লার ঘনিষ্ঠ ছিলেন শওকত মোল্লা। পরে দুজনেই দল পরিবর্তন করেন। দল পরিবর্তনের পর থেকেই শওকত মোল্লার রাজনৈতি কেরিয়ারের গ্রাফ ঝড়ের গতিতে উপরের দিকে ওঠে। ২০১৬ সালে বিধায়ক হওয়ার দুই বছরের মধ্যে জেলা যুব তৃণমূলের সভাপতির দায়িত্ব পান। তার দেওয়া মনোনয়ন পত্র থেকে সম্পত্তির হিসেব জানা যায় শওকত মোল্লার। এবার কথা হচ্ছে পার্থ-পরেশের মতো তার সম্পত্তিরও খতিয়ান চাইবে কি সিবিআই।

আরও পড়ুন: Arjun Singh: অভিষেকের হাত ধরে তৃণমূলে অর্জুন, সোশ্যাল মিডিয়ায় পোস্ট নতুন ছবি

প্রচুর জমি জায়গাও রয়েছে শওকত মোল্লার। তাঁর পেশ করা হলফ নামা অনুয়ায়ী,  শওকতের নামে ১০ একর চাষ জমি আছে। যার বাজারদর ৫১ লক্ষ ৫ হাজার টাকা। তাঁর স্ত্রীর নামেও আছে ৬ একর জমি। যার দর ১৫ লক্ষ ৯০ হাজার টাকা। তৃণমূল প্রার্থী যে বাড়িতে থাকেন তার দাম ৩৬ লক্ষ টাকা। ওয়াকিবহাল মহলের অনুমান, এই পুরো সম্পত্তি ও অর্থের উৎস পরে জানতে চাইতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বিষয়টির প্রতিক্রিয়া দিতে গিয়ে বৃহস্পতিবার ক্যানিং পূর্বের বিধায়ক বলেন, ‘‘এই বিষয়ে আমি এখনই কোনও মন্তব্য করব না। যা বলার পরে বলব।’’ বুধবার শওকতকে নোটিস পাঠিয়েছে সিবিআই।

আরও পড়ুন: বাংলার বাইরে দায়িত্বে দিলীপ ! মর্যাদা বাড়লো নাকি সরানো হল, প্রশ্ন বিজেপিতেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest