Cold Drinks : expired cold drinks selling in many shops of siliguri

Cold Drinks : কোল্ড ড্রিংকসের নামে দেদার ‘বিষ’ বিক্রি! শিলিগুড়িতে বড় চক্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনেকেই গরমে রাস্তায় বেরিয়ে গলা ভেজাতে দোকানে গিয়ে ঠান্ডা পানীয় কিনে নেন। নামী কোম্পানির ঠান্ডা পানীয়ের সঙ্গে এখন ছোট ছোট কোম্পানির ঠান্ডা পানীয় বাজারে পাওয়া যায়। কিন্তু এই গরমে স্বস্তি পেতে দোকানে টাকা দিয়ে ‘বিষ’ কিনছেন না তো?

সম্প্রতি শিলিগুড়ি শহরে এমন ঘটনা ঘটছে যা সামনে আসার পর চমকে উঠেছেন অনেকে। শিলিগুড়িতে দেখা গিয়েছে, অনেক দোকানে মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় দেদার বিক্রি করা হচ্ছে। আবার কোনও সময় ঠান্ডা পানীয় মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে উপরে অন্য তারিখ বসিয়েই তা দোকানে দোকানে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: Cyclone Mocha: কবে নাগাদ আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় মোকা, জেনে নিন IMD-র সর্বশেষ আপডেট

শিলিগুড়ি শহরে এমনই একটি চক্র সক্রিয় রয়েছে বলে জানা গিয়েছে। শিলিগুড়ির চয়নপাড়ায় দীর্ঘদিনের দোকান রয়েছে টোটোন সাহার। দুদিন আগে দোকানে কিছু ঠান্ডা পানীয় তুলেছিলেন। বিক্রির আগে ঠান্ডা পানীয়ের বোতলগুলি দেখতে গিয়ে চমকে যান তিনি। দেখেন কিছু বোতল মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে। আবার কিছু বোতলের উপর নতুন করে তারিখ বসানো হয়েছে। সেই তারিখ হাত দিয়ে ঘষলেই উঠে যাচ্ছে।

এরপরই তিনি ডিস্ট্রিবিউটরের কর্মীদের ডাকেন। খবর দেওয়া হয় আশিঘর পুলিশকেও। যদিও পুলিশ আসার আগেই সেসম ঠান্ডা পানীয়ের বোতল নিয়ে পালিয়ে যায় কর্মীরা। এর আগেও বেশকিছু জায়গায় এভাবেই মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয়গুলি বিক্রি হতে দেখা গিয়েছে। যেগুলি খেয়ে অসুস্থ হওয়ারও খবর মিলেছে। এই ঘটনা সামনে আসার পর প্রশাসনের নজরদারি নিয়েও প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: Rain in West Bengal: দহন জুড়োনোর পূর্বাভাস! ৪৮ ঘণ্টার মধ্যেই বৃষ্টি দক্ষিণবঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest