Coochbehar Airport: Flight service to start from 15 February in Coochbehar Airport

Coochbehar Airport: ১৫ ফেব্রুয়ারি থেকে আকাশপথে জুড়ছে কোচবিহার-কলকাতা,ভাড়া জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘ প্রতীক্ষার পর কোচবিহার বিমানবন্দর থেকে শুরু হতে চলেছে বিমান পরিষেবা। কেন্দ্র্রীয় সরকারের ‘উড়ান স্কিম’-এর মাধ্যমে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে বিমান পরিষেবা চালু হবে। কোচবিহার বিমানবন্দর পরিদর্শনের পর এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

কোচবিহার থেকে কলকাতা ও জামশেদপুর হয়ে ভুবনেশ্বর পর্যন্ত চলাচল করবে এই বিমানটি। প্রতিদিনই পাওয়া যাবে এই বিমান পরিষেবা। এদিন নিশীথ প্রামাণিকের পাশাপাশি ওই উড়ান সংস্থার আধিকারিকরাও এসেছিলেন কোচবিহার বিমানবন্দরে। ইন্ডিয়া ওয়ান উড়ান সংস্থার এক আধিকারিক এদিন জানিয়েছেন, প্রতিদিন দুপুর ১২টা ১৫ মিনিটে কোচবিহার বিমানবন্দরে এসে পৌঁছাবে বিমানটি। ১২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে কোচবিহার থেকে।

আরও পড়ুন: Bengal BJP : সংখ্যালঘুদের পাশে পেতে মরিয়া বঙ্গ বিজেপি, হাতিয়ার মোদির কেন্দ্রীয় প্রকল্প

বাংলাদেশের উপর দিয়ে উড়ে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছাবে এটি। সংস্থার সিইও অরুণ কুমার সিংহ জানিয়েছেন, প্রাথমিকভাবে ৯৯৯ টাকা বিমান ভাড়া দিয়ে শুরু হবে পরিষেবা। ৯৯৯ টাকায় কোচবিহার থেকে কলকাতায় আসা যাবে। আনুমানিক প্রায় ১ ঘণ্টা ৪৫ মিনিটের মতো সময় লাগবে কোচবিহার থেকে কলকাতায় পৌঁছাতে।

তবে কোচবিহারে বিমান পরিষেবা এবং ৯৯৯ টাকায় পরিষেবা দেওয়া নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, ‘‘কোচবিহারে বিমান পরিষেবা চালু হোক সেটা আমরাও চাই। তবে ৯৯৯ টাকার ভর্তুকি বিমান না চালিয়ে সেই টাকা গরিব মানুষের কল্যাণের কাজে ব্যবহার হলে তাতে বেশি ভাল হবে।’’ তাঁর পরামর্শ, ‘‘রাস্তাঘাট, পানীয় জল, ১০০ দিনের কাজে এই টাকা ব্যবহার করুন, তাতেই দেশের মঙ্গল।’’ উদয়নের অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনের জন্য এই তিন মাসের ভর্তুকি দিচ্ছে কেন্দ্র। এর থেকে ভাল প্রথম দিন থেকেই যা ভাড়া সেটাই নেওয়া।

আরও পড়ুন: Naushad Siddiqui : ‘পঞ্চায়েত ভোটে হারের ভয়ে চক্রান্ত’, আদালতে ঢোকার মুখে নওশাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest