Covid 19 vaccination cntres on wheels for people in maldah

Teeka Express: মালদায় শুরু টিকা এক্সপ্রেস প্রোগ্রাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার মালদহে দৌড়বে ভ্যাকসিন এক্সপ্রেস। মালদহ জেলায় এখনও প্রায় ৪ লক্ষ ১৩ হাজার মানুষ করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ় নেননি। বিভিন্ন অনীহায় সাধারণ মানুষ প্রথম ডোজ় নেওয়ার পর দ্বিতীয় ডোজ় নিচ্ছেন না। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ও ভ্যাকসিনের লক্ষ্যমাত্রা দ্রুত ছুঁতে করতে স্বাস্থ্য দফতরের উদ্যোগে অভিনব পদক্ষেপ করা হয়েছে।

টিকা এক্সপ্রেসের মাধ্যমে জেলার গ্রামীণ এলাকায় সাধারণ মানুষকে দেওয়া হবে ভ্যাকসিন। মালদহ জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ১৫ ডিসেম্বর থেকে এই পরিষেবা শুরু হচ্ছে। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ১৫ ডিসেম্বর থেকে মালদহ জেলার হরিশচন্দ্রপুর-২ ও গাজোল ব্লকে টিকা এক্সপ্রেসের মাধ্যমে করোনা ভ্যাকসিন দেওয়া হবে।

আরও পড়ুন: ১০ মাস পেরিয়ে গেলেও হাতে আসেনি পদ্মশ্রী, অসুস্থ নারায়ণ দেবনাথকে দেখতে হাওড়ায় সস্ত্রীক রাজ্যপাল

মালদা জেলার স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, গ্রামীণ এলাকায় হাট বাজার, বাস স্ট্যান্ড,  সহ বিভিন্ন জনবহুল এলাকায় স্বাস্থ্য দফতরের কর্মীরা টিকা এক্সপ্রেসের গাড়ি নিয়ে হাজির হবেন। সেখানে টিকা নিয়ে প্রচার করা হবে। টিকা দেওয়া হয়নি তাদের সেখানে ডেকে স্বাস্থ্যকর্মীরা টিকা দেবেন। ভ্রাম্যমান টিকাকেন্দ্রে সমস্ত সুযোগ-সুবিধা  থাকবে।

জাতীয় স্তরের একটি স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে।মালদা জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে বর্তমানে প্রায় ২৫ লক্ষ মানুষের প্রথম ভ্যাকসিন সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ডোজ  নিয়েছেন ৯ লক্ষ মানুষ। দ্বিতীয় ডোজের সময় হলেও এখনও ৪ লক্ষ ১৩ হাজার মানুষ ভ্যাকসিন নেননি।  পিছিয়ে পড়া ব্লকগুলিতে টিকাকরণ কর্মসূচিকে আরো জোরদার করতেই এই উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য দপ্তর।

আরও পড়ুন: রাজ্যে অক্সিজেন পেতে মরিয়া বিজেপি, সিঙ্গুর-তাস খেলে মনজয়ের চেষ্টা শুভেন্দুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest