Cyclone Asani: IMD Warns Of Heavy Rainfall In Odisha, Bengal & Andhra From Tuesday

Cyclone Asani: আজই ঘূর্ণিঝড়ে পরিণত হবে নিম্নচাপ, বিশেষ সতর্কতা ওড়িশা-অন্ধ্র-বাংলায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দক্ষিণ আন্দামান সাগরে তৈরি হওয়া এই নিম্নচাপ আজ রবিবার সকালেই ঘূর্ণিঝড়ে পরিণত হতে চলেছে। বিকেলের মধ্যেই শক্তি আরও বাড়িয়ে প্রবল ঘুর্ণিঝড়ে পরিণত হবে বলে জানিয়েছে মৌসম ভবন।১০ মে ঘূর্ণিঝড় অশনি এই দুই রাজ্যের উপকূলের কাছাকাছি পৌঁছে ডানদিকে বাঁক নিতে পারে। এরপর এটি উত্তর-পূর্ব দিকে এগিয়ে গিয়ে পশ্চিমবঙ্গ বা বাংলাদেশের দিকে চলে যেতে পারে। তারপরই ধীরে ধীরে এর শক্তিক্ষয় হতে শুরু করবে।

আলিপুর জানিয়েছে, এখন অশনি সাধারণ ঘূর্ণিঝড় হলেও আগামী ২৪ ঘণ্টার মধ্য়ে শক্তি বাড়িয়ে সিভিয়ার সাইক্লোন তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হতে চলেছে।  মঙ্গল থেকে বৃহস্পতি দক্ষিণবঙ্গে বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। ১০মে দক্ষিণবঙ্গের সব জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ১১ এবং ১২মে উপকূলবর্তী তিন জেলা পূর্ব মেদিনীপুর, দুই ২৪পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এ ছাড়া বাকি সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং তার সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর।

আরও পড়ুন: Berhampore Murder: ফেসবুকে হুমকি, কলেজ ছাত্রীকে মেসের সামনে কুপিয়ে খুন প্রেমিকের

আগামী কয়েকদিন দীঘা বা রাজ্যের অন্যান্য সৈকতগুলিতে সতর্কতা জারি করার কথা বলেছে আলিপুর। ১০ থেকে ১২ মে পর্যটকদেরও সতর্ক করা হয়েছে।

৮ মে ভোর রাত ২টোর সময় করা আইএমডি-র টুইট অনুযায়ী, গভীর নিম্নচাপটি বর্তমানে বঙ্গোপসাগরের উপর অবস্থান করছে। আন্দামান দ্বীপপুঞ্জের ৩০০ কিমি পশ্চিম-দক্ষিণ-পশ্চিম দিকে এটি অবস্থান করছে। আপাতত অশনির যে গতিপ্রকৃতি তাতে অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Baharampur Murder: মন্দিরে গিয়ে বিয়ে করেছিল সুতপাকে, পুলিশি জেরায় দাবি সুশান্তর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest