Cyclone Jawad: Jawad will not land in Bengal, says Alipore

Cyclone Jawad: বাংলায় জওয়াদ আছড়ে পড়ার সম্ভাবনা নেই, জানাল আবহাওয়া দপ্তর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এ রাজ্যে ঘূর্ণিঝড় জওয়াদের ( Effects of jawad)  কোনও সম্ভাবনা নেই (Bengal relief from Jawad )বলে আশ্বস্ত করল আলিপুর আবহাওয়া  (Alipoor weather office) দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘জওয়াদ’ বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ছ’ঘণ্টায় সেটি উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। শুক্রবারের পূর্বাভাসে আবহাওয়া দফতর জানিয়েছিল, এর পর উত্তর ও উত্তর-পূর্ব দিকে বাঁক নিয়ে ওড়িশা উপকূল বরাবর সরে আগামী ৫ ডিসেম্বর অর্থাৎ রবিবার, দুপুর-বিকেল নাগাদ পুরী উপকূলের কাছে পৌঁছবে ‘জওয়াদ’।

আরও পড়ুন: বাড়ছে Omicron উদ্বেগ, ১৫ ডিসেম্বর পর্যন্ত রাজ্যে নাইট কারফিউ জারি রাখল নবান্ন

শনিবার সন্ধ্যায় দেখা গেল, ওই পথেই এগোচ্ছে সে। হাওয়া অফিস জানায়, রবিবার দুুপুরে পুরী পৌঁছে ‘জওয়াদ’ ধীরে ধীরে শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। তার পর ধীরে ধীরে বাংলার উপকূলে ঢুকবে।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার অর্থাৎ ৪ তারিখ রাত থেকে ৬ তারিখ সকাল অর্থাৎ সোমবার পর্যন্ত বৃষ্টি চলবে। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। রবিবার ভোর ৪টে থেকে উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে শুরু করবে। তাই মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা থাকছে। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনায়। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ২৫ থেকে ৪৫ কিলোমিটার। উপকূলের জেলাতে ঘণ্টায় ৫৫ কিলোমিটার বেগে বইতে পারে হাওয়া। সোমবার বেলা থেকে ঝড়, বৃষ্টির পরিমাণ কমতে শুরু করবে।

সবমিলিয়ে হাওয়া অফিসের নয়া বার্তায় স্বস্তিতে বাংলার মানুষ।

আরও পড়ুন: Cyclone Jawad: চার দশক পর ডিসেম্বরে ঘূর্ণিঝড়! জানেন কেমন ছিল সেদিন ‘থ্রি-বি’র দাপট

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest