Cyclone Sitrang Update: Heavy Rainfall with Thunderstorm likely to occur in North & South 24 Pargana, East Medinipur from 24th October

Sitrang: ঘণ্টায় ১১০ কিমি বেগে ধেয়ে আসছে সিত্রাং, কোন কোন জেলায় পড়বে সবথেকে বেশী প্রভাব?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শক্তি বাড়িয়ে রাজ্যের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং। আন্দামান সাগরের উপরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তই শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। আর সেই নিম্নচাপই বঙ্গোপসাগরের উপরে পৌঁছেই শক্তি বাড়াতে শুরু করেছে। কালীপুজোর দিনই ঘূর্ণিঝড় সিত্রাং-এ পরিণত হতে পারে এই নিম্নচাপ। তার পরের দিন, অর্থাৎ মঙ্গলবার তা আরও শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে বাংলাদেশের তিনকোণা আইল্যান্ড ও সন্দীপের মাঝে ল্যান্ডফল করবে ঘূর্ণিঝড় সিত্রাং। সব থেকে বেশি প্রভাব পড়বে, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার উপকূল এলাকায়। আংশিক প্রভাব পড়বে পূর্ব মেদিনীপুরের কিছু অংশে।সামান্য প্রভাব পড়বে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, ও পূর্ব বর্ধমানের কিছু অংশে।

আরও পড়ুন: RSS in West Bengal: রাজ্যে ২৫ শতাংশ শাখা বেড়েছে RSS-এর, গুরুত্ব দিতে নারাজ তৃণমূল

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই সোমবার ও মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টি আংশিক মেঘলা আকাশ।সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় অতি ভারী বৃষ্টির সতর্কতা সঙ্গে ১০০ কিলোমিটার গতি বেগে দমকা ঝড়ো হওয়া বইতে পারে।ভারী বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে পূর্ব মেদিনীপুরে দমকা ঝড়ো হাওয়া সর্বোচ্চ ৮০ কিলোমিটার হতে পারে ৷

দুই ২৪ পরগনা ও কলকাতাতে বহু বারোয়ারি কালিপুজো হয়। ঝড়-বৃষ্টির প্রভাবে এগুলি ক্ষতিগ্রস্থ হতে পারে। সে কারণ প্রশাসনকে বিশেষ ভাবে সতর্ক করা হয়েছে। কালীপুজোর দিন সকাল থেকে নবান্নে থাকার জন্য বলা হল মুখ্যসচিব-সহ প্রশাসনের শীর্ষকর্তাদের। প্রয়োজনে পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে যেতে হতে পারে বলে নবান্নের প্রশাসনিক কর্তাদের জানানো হয়েছে। এর পাশাপাশি উপকূলবর্তী জেলার প্রশাসনকেও প্রস্তুত থাকার কথা বলা হয়েছে।

আরও পড়ুন: বঙ্গ বিজেপিতে রদবদল ! তবে কি শুভেন্দু ইন সুকান্ত আউট ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest