Dilip wants big changes in the state BJP, new calculation are within the party

রাজ্য বিজেপি-তে বড় পরিবর্তন চান দিলীপ, নতুন অঙ্ক দলের অন্দরেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

: ২০২৪-এর লড়াইয়ের জন্য তৈরি হতে রাজ্য কমিটির আমূল পরিবর্তন চান দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বিজেপি-র সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপের মতে, পরিবর্তন যখন শুরু হয়েছে, তখন সেই প্রক্রিয়া যত দ্রুত সম্ভব শেষ করে নতুন কমিটিকে দায়িত্ব দিয়ে মাঠে নামানো দরকার।

এ দিকে, রদবদলের ইঙ্গিত পেয়েই নড়েচড়ে বসেছে যুযুধান সব পক্ষই। কারঁ এবার দাবার বোর্ডে অনেক নতুন খেলোয়াড়। স্বাভাবিকভাবেই নতুন নতুন অঙ্ক কষা শুরু হয়েছে রাজ্য বিজেপি-র অন্দরে। বর্তমান রাজ্য কমিটির এক পদাধিকারী বলেন, “আমরাও চাই দ্রত কমিটি ঘোষণা হোক। রদবদল অবশ্যই দরকার, কিন্তুু পরিবর্তন করার মতো যোগ্য লোক কোথায়?’ ওই নেতার আরও যুক্তি, ” সামনেই পুরভোট। তার আগে সংগঠনে বড়সড় রদবদল করা যথেষ্ট ঝুঁকির। আবার , রদবদলের কথা শুরু হয়ে যাওয়ার পর, এখন যিনি দায়িত্বে আছেন, তিনি আর দায়িত্ব পাবেন কি না তা নিয়ে সংশয় রয়ছে। ফলে, দলের সংগঠন কার্যত নেতৃত্বহীন।” রাজনৈতিক মহলের মতে, এই অবস্থা চলতে থাকলে, পুরভোটেও গেরুয়া শিবিরের আবার ব্যর্থতা অনিবার্য।

আরও পড়ুন: শিশুকে মায়ের থেকে আলাদা করল বৃহন্নলা, খেতে না পেয়ে প্রাণ গেল সদ্যোজাতের

মেয়াদ শেষের আগেই আচমকা পূজোর মুখে বিজেপি-র (BJP West Bengal) রাজ্য সভাপতির পদ থেকে দিলীপকে সরিয়ে দেয় দলের কেন্দ্রীয় নেতৃত্ব৷ ময়দানের রাজনীতিতে আনকোরা, ১৯-এর লোকসভা নির্বাচনে বালুরঘাট থেকে জয়ী সাংসদ সুকান্ত মজুমদারকে দিলীপের জায়গায় রাজ্য সভাপতি করে রাজ্য বিজেপি-র সাংগঠনিক পরিবর্তনের ইঙ্গিত দেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা৷

বিজেপি-র সংগঠনে শেষ কথা বলেন সভাপতি। ফলে রাজ্য সভাপতির বদল হলে, রাজ্য কমিটির রদবদলও অনিবার্য হয়ে পড়ে। এটাই নিয়ম। যদিও, দিলীপের দাবি, রাজ্যে নির্বাচনের পরেই গত জুলাই মাস থেকে তিনি দিল্লি নেতৃত্বকে রাজ্য কমিটির রদবদল করার কথা বলেছেন।

আরও পড়ুন: ফের বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন? জল্পনা উসকে দিলেন সুজাতা মণ্ডল নিজেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest