Draupadi Murmu: President Draupadi Murmu is visiting West Bengal for the first time on Monday

Draupadi Murmu: আজ দু’দিনের বাংলা সফরে এলেন রাষ্ট্রপতি, বিকেলে মমতার সংবর্ধনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতায় পৌঁছলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। পশ্চিমবঙ্গে দু’দিনের সফরে এসেছেন তিনি। রাষ্ট্রপতি পদে নিযুক্ত হওয়ার পর এই প্রথম তাঁর কলকাতায় আসা।

এদিন সকাল ১১.৫৫ মিনিটে দমদম বিমানবন্দরে অবতরণ করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সেখানেই অভ্যর্থনা এবং গার্ড অফ অনারের পরে চপারে তিনি সোজা চলে যাবেন রেসকোর্স হেলিপ্যাডে। সেখান থেকে সড়ক পথে সরাসরি রাজভবনে পৌঁছবেন দ্রৌপদী মুর্মু। সেখানে কিছু সময় বিশ্রাম নেওয়ার পরে তাঁর এলগিন রোডে নেতাজি সুভাষচন্দ্র বসুর বাসভবন নেতাজি ভবনে যাওয়ার কথা।

সেখানে কিছুক্ষণ সময় কাটিয়ে সেখান থেকে সেখান থেকে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি যাবেন রাষ্ট্রপতি। ঘুরে দেখতে পারেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান। এরপর সেখান থেকে আবার রাজভবনে ফিরে আসবেন। দুপুরে বিজেপির প্রতিনিধি দল তাঁর সঙ্গে দেখা করতে পারেন এবং পরে বিভিন্ন উপজাতি সম্প্রদায়ের প্রতিনিধি তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন।

আরও পড়ুন: SSC scam: বিয়ের দিনই চাকরি গেল পাত্রের, দুশ্চিন্তায় দুপক্ষের পরিবার

নবান্ন সূত্রে খবর, সোমবার বিকেলেই রাজ্য সরকারের তরফে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেওয়ার কথা। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। মূলত তাঁর উদ্যোগেই এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

সোমবার রাজভবনেই রাত্রিবাস করবেন রাষ্ট্রপতি। মঙ্গলবার, ২৮ মার্চ সকালে তাঁর বেলুড়মঠে যাওয়ার কথা রয়েছে। সেখান থেকে সম্ভাব্য গন্তব্য শান্তিনিকেতন। শান্তিনিকেতনের বিনয় ভবন সংলগ্ন কুমিরডাঙা মাঠে রাষ্ট্রপতির হেলিকপ্টার অবতরণ করার কথা। সেখান থেকে বিশ্বভারতীর রবীন্দ্র ভবন, কলা ভবন, আশ্রম প্রাঙ্গণ ঘুরে দুপুরে আম্রকুঞ্জের জহরবেদিতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা দ্রৌপদী মুর্মুর। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসেরও।

আরও পড়ুন: Bengal Weather: রাত পোহালেই বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৮ জেলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest