'Duare Sarkar' project to start again

Duare Sarkar: মঙ্গলবার থেকেই শুরু দুয়ারে সরকার, মিলবে আরও দু’টি পরিষেবা, কী কী জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ১ নভেম্বর থেকে রাজ্য জুড়ে দুয়ারে সরকার শুরু হচ্ছে।  চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এবারের এই সরকারি পরিষেবা প্রদান প্রকল্পে যুক্ত হয় দু’টি নতুন পরিষেবা। নবান্ন সূত্রে জানা গিয়েছে, জমির পাট্টার আবেদন ও বিদ্যুতের নতুন সংযোগ এবং পুরনো বকেয়া বিল মেটানোর–এই দু’টি নতুন পরিষবা থাকেছে এবারের দুয়ারে সরকারে।

হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে ‘দুয়ারে সরকার’ শিবিরের কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতিগত শংসাপত্র দান, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, জয় জহর, ১০০ দিনের কাজ-সহ মোট ১০টি প্রকল্পকে বিশেষ গুরুত্ব দেওয়ার কথা ছিল ওই শিবিরে।

আরও পড়ুন: Burdwan: সুদের টাকা দিতে না পারায় বেঁধে রাখা হল রেললাইনে, ট্রেনে কাটা গেল পা

তবে এবার ‘দুয়ারে সরকার’ শিবির থেকে মিলবে আরও দু’টি পরিষেবা। এই শিবিরে পাট্টার আবেদন করা যাবে। আবার যাঁরা পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার অধীনে বিদ্যুৎ সংযোগ নিতে চান তাঁরাও আবেদন করতে পারবেন। শুধু তাই নয়। ওই শিবিরেই জমা দেওয়া যাবে বকেয়া বিদ্যুতের বিলও। সেক্ষেত্রে কোনও অতিরিক্ত চার্জ দিতে হবে না।

বিভিন্ন প্রকল্পগুলি সম্পর্কে অভাব-অভিযোগ শুনতে গ্রামীণ ও পুরসভা এলাকায় ‘দুয়ারে সরকার’ শিবির করার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্প গোড়া থেকেই বহুল প্রশংসিত। মাত্র কয়েকদিনের মধ্যে ব্যাপক সাফল্য পেয়েছিল ‘দুয়ারে সরকার’ শিবির। পরিষেবা বারবার রেকর্ড গড়েছে। বহু মানুষ চটজলদি সমাধান পাওয়ায় ‘আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স’ (AI) বিভাগে সেরার পুরস্কারও পেয়েছে এই জনপ্রিয় প্রকল্পটি।

আরও পড়ুন: Bhatpara: ভাটপাড়ায় বোমা ফেটে মৃত্যু কিশোরের, বল ভেবে খেলতে গিয়েই বিপত্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest