Due to depression it may rain today, As weather office forecasts

Weather Forecast: ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, আজ রাত থেকেই কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবারের রাত থেকে বৃষ্টি নামতে পারে দক্ষিণবঙ্গে। জানা গিয়েছে, বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত রয়েছে তা ধীরে ধীরে ঘনীভূত হচ্ছে। শুক্রবার নাগাদ এটি নিম্নচাপে পরিণত হতে পারে।তার জেরে বৃহস্পতিবারের রাত থেকে বৃষ্টি নামতে পারে দক্ষিণবঙ্গে। এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের। বর্ষণ পরিস্থিতির কথা মাথায় রেখে উপকূলবর্তী এলাকার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একইসঙ্গে, গভীর সমুদ্রে যাঁরা গিয়েছেন তাঁদেরও ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Nabanna: রাখিতে ছুটি ঘোষণা, রাজ্য সরকারি কর্মীদের টানা পাঁচ দিন ছুটির সুযোগ

বৃহস্পতিবার  রাত থেকেই কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং ঝাড়গ্রামে জ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।১৯ অগস্ট পশ্চিমের জেলাগুলি পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টির ফলে কলকাতা এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কমবে।

হাওয়া অফিসের পূর্বাভাস, ওপার বাংলা ছুঁয়ে এপার বাংলায় পৌঁছতে পারে দক্ষিণ মায়ানমারের সেই ঘূর্ণাবর্ত। তাই আগাম সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Anubrata Mondal: টেট ফেল করেও প্রাথমিকে চাকরি- বাড়িতে বসেই বেতন! কেষ্ট-কন্যাকে তলব হাই কোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest