Due to the whimsy of the weather, the schedule of the Chief Minister's visit to Gangasagar has changed

আবহাওয়ার খামখেয়ালিপনার জের, মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর সফরের সূচি পরিবর্তন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পরিবর্তিত হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গঙ্গাসাগর সফরের সূচি। জানা গিয়েছে, বুধবারের পরিবর্তে মঙ্গলবার গঙ্গাসাগরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আবহাওয়ার খামখেয়ালিপনার জন্য নির্ধারিত সফরসূচির ঠিক একদিন আগেই মুখ্যমন্ত্রী গঙ্গাসাগরে যাচ্ছেন বলে জানা গিয়েছে।

দুপুর আড়াইটে নাগাদ কলকাতা থেকে রওনা হবেন তিনি। তিনটে নাগাদ গঙ্গাসাগরে পৌঁছনোর কথা। ওইদিনই কপিল মুনির আশ্রমে পুজো দেওয়ার কথা। গঙ্গাসাগর মেলার প্রস্তুতি সরেজমিনে খুঁটিয়ে দেখবেন। তিনদিনের সফরে প্রশাসনিক বৈঠকও রয়েছে তাঁর। সেখানে একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন তিনি বলে খবর।

নবান্ন সূত্রে খবর, বেশ কয়েকটি প্রকল্পের তালিকা তৈরি হয়েছে—একাধিক রাস্তা, নতুন অঙ্গনওয়াড়ি কেন্দ্র, স্টেডিয়াম–সহ প্রকল্প ব্যয় আড়াইশো কোটি টাকা লগ্নির সম্ভাবনা রয়েছে। এখানে মুখ্যমন্ত্রীর হাত দিয়ে যে সব প্রকল্পের সূচনা হওয়ার কথা, তার মধ্যে বেশিরভাগই রয়েছে সুন্দরবন ব্লকে। কারণ একের পর এক প্রাকৃতিক দুর্যোগে সুন্দরবন এলাকা বিধ্বস্ত হয়েছে। এখানের উন্নয়নের কথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিপদের সময় মানুষের পাশে দাঁড়িয়েছে তাঁর সরকার।

আরও পড়ুন: বড়দিনের আগেই উধাও জাঁকিয়ে শীত, পশ্চিমী ঝঞ্ঝায় বছর শেষেও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

এই পরিস্থিতিতে ক্যানিং ১ ও ২, বাসন্তী, সাগর–সহ বেশ কিছু ব্লকে রাস্তা সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হচ্ছে। এমনকী ডায়মন্ডহারবার স্টেডিয়ামেরও উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। মগরাহাট এবং কুলপি ব্লকে কয়েকটি কর্মতীর্থ উদ্বোধন করা হবে। আর সাগর, বাসন্তী–সহ বেশ কয়েকটি ব্লকে বাড়ি বাড়ি পানীয় জলের প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। একইসঙ্গে মহকুমা হাসপাতালগুলিতে যে অক্সিজেন প্ল্যান্ট বসানো হয়েছে, তারও উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

একাধিক প্রকল্পের উদ্বোধন করার পাশাপাশি বিষ্ণুপুর ২ এবং বজবজ অঞ্চলে আর্সেনিকমুক্ত জল দেওয়ার প্রকল্প হাতে নেওয়া হবে। বুধবার তার ভিত্তিস্থাপন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্প বাস্তবায়িত হলে কমপক্ষে আট লক্ষ মানুষ উপকৃত হবেন। ব্লকে জল সংরক্ষণের জন্য রিজার্ভার তৈরি হবে। সেই ঘোষণাও হতে পারে প্রশাসনিক বৈঠক থেকে।

আরও পড়ুন: Panihati Murder: একই জায়গায় একই কায়দায় জোড়া খুন! সিরিয়াল কিলারের চাঞ্চল্যকর স্বীকারোক্তি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest