Site icon The News Nest

Weather Forecast:দুর্গাপুজোতেও নিম্নচাপ! অষ্টমী থেকেই কলকাতা-সহ ৭ জেলায় হতে পারে বৃষ্টি

Durga Puja rains website

দুর্গাপুজোতেও নিম্নচাপ! অষ্টমী থেকে দশমী পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে অবশ্য বৃষ্টির সম্ভাবনা কম। বরং চলতি মাসের ৯ থেকে ১৫ তারিখ পর্যন্ত আবহাওয়া ভালো থাকতে পারে।

বুধবার পূর্বাঞ্চলী আবহাওয়া অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় পূর্বাভাসে জানিয়েছেন, আগামী ১০ অক্টোবর উত্তর আন্দামান সাগরে তৈরি হবে একটি নিম্নচাপ। যার জেরে অষ্টমীর রাত থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৮ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায়। বৃষ্টি চলতে পারে দশমী পর্যন্ত। দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে তার আগে পর্যন্ত আবহাওয়া মনোরম থাকবে বলে জানিয়েছেন তিনি।

পূর্বাভাস অনুসারে বঙ্গোপসাগরের নিম্নচাপটি বিজয়া দশমীর দিন অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে বিজয়ওয়াড়ার মধ্যে ভূভাগে প্রবেশ করবে। যার জেরে অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু ও কর্ণাটকে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে নিম্নচাপের খুব বেশি প্রভাব পড়বে না পশ্চিমবঙ্গে।

নিম্নচাপের জেরে টানা বৃষ্টি। তার উপর আবার বিভিন্ন জলাধার থেকে জল ছাড়া হয়েছে। পুজোর মুখে হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, আসানসোল-সহ রাজ্যের একাধিক জেলায় বন্যা পরিস্থিতি। ডিভিসির বিরুদ্ধে রাজ্যকে না জানিয়ে জল ছাড়ার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।  কবে, কখন, কত জল ছাড়া হয়েছে? সে তালিকা-সহ চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীকে।

Exit mobile version