/eastern-rail-cancels-10-local-trains-in-bandel-section-in-next-one-month

Local Trains: আগামী ১ মাস ব্যান্ডেল শাখায় বাতিল একাধিক লোকাল ট্রেন, যাত্রী ভোগান্তির আশঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বকেয়া কাজের জন্য প্রায় একমাস ব্যান্ডেল (Bandel) শাখায় বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিলের (Local Trains Cancelled) সিদ্ধান্ত। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ইন্টারলকিংয়ের কাজ শেষ হলেও কিছু কাজ বাকি রয়েছে। তাই আজ থেকে ৩ জুলাই পর্যন্ত ব্যান্ডেল শাখায় ১০টি EMU লোকাল বাতিল করা হয়েছে। এর মধ্যে হাওড়া থেকে ৩টি, ব্যান্ডেল থেকে ৪টি, কাটোয়া, বর্ধমান ও মেমারি থেকে একটি করে EMU বাতিল করার কথা জানিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে ব্যান্ডেল স্টেশনে যে ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমের কাজ হচ্ছিল তা শেষ হয়েছে। এছাড়াও ব্যান্ডেল থেকে শক্তিগড় পর্যন্ত থার্ড লাইনের কাজও শেষ হয়েছে। ওই কাজ শেষ হওয়ার পর ট্রেন চলাচল শুরু হলেও কিছু টেকনিক্যাল সমস্যা হচ্ছে। সেই সমস্যা দূর করার জন্য আগামী ১ মাস ১০টি ট্রেন বাতিল করা হয়েছে। স্বভাবতই এতে যাত্রীদের ভোগান্তির একটা আশঙ্কা থেকেই যাচ্ছে।

আরও পড়ুন: Mamata Banerjee : একমাসে দ্বিতীয়বার জঙ্গলমহলে মুখ্যমন্ত্রী, পুরুলিয়ায় আজ প্রশাসনিক বৈঠক

পূর্ব রেল সূত্রে জানা যায়, বিশ্বভারতী এক্সপ্রেস, আসানসোল-শিয়ালদা এক্সপ্রেস, মালদা ইন্টারসিটি এক্সপ্রেস, ময়ূরাক্ষী এক্সপ্রেস, গণদেবতা এক্সপ্রেস, তিস্তা-তোর্সা এক্সপ্রেস, কামরূপ এক্সপ্রেস, হাটেবাজারে এক্সপ্রেস, পাহাড়িয়া এক্সপ্রেস, শিয়ালদা-রামপুরহাট এক্সপ্রেস-সহ ব্যান্ডেল স্টেশন দিয়ে যাওয়া একাধিক ট্রেন বাতিল।

এদিকে, লোকনাথ ব্রিজে কাজ হওয়ার জন্য তারকেশ্বর লাইনে বন্ধ রাখা হচ্ছে ট্রেন চলাচল। আজ রাত দশটা পঁয়তাল্লিশ থেকে রবিবার বেলা একটা পর্যন্ত তারকেশ্বর লাইনেও ট্রেন বন্ধ থাকবে। নালিকুল থেকে লোকনাথ পর্যন্ত কাজ চলছে। এনিয়ে পূর্ব রেলের সিপিআরও একলব্য চক্রবর্তী বলেন, বেশিরভাগ ট্রেনই অফ টাইমে বাতিল করা হয়েছে। ইলেকট্রেনিক ইন্টার লকিং সিস্টেমটা একবারে নতুন প্রযুক্তি। তাই এই কাজের শেষে কিছু সমস্যার মধ্যে দিয়ে যেতে হচ্ছে।

আরও পড়ুন: Rainfall Forecast: বঙ্গে প্রবেশ করল বর্ষা, জেলায় জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest