ED Summoned TMC Leader Abhishek Banerjee And his wife in delhi

সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লিতে তলব করল ইডি, জারি নোটিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কয়লা কাণ্ডে এই নোটিশ পাঠানো হয়েছে বলে খবর। উল্লেখযোগ্য বিষয় হল, তাঁকে নয়াদিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সূত্রের খবর, অভিষেকের সঙ্গে তাঁর স্ত্রী রুজিরা নারুলাকেও ডেকে পাঠিয়েছে এই গোয়েন্দা সংস্থা। আগামী ১ সেপ্টেম্বর হাজিরার জন্য ডাকা হয়েছে রুজিরাকে। আর অভিষেককে ডেকে পাঠানো হয়েছে ৬ সেপ্টেম্বর। আর এখানের তিন আইপিএস অফিসারকেও তলব করা হয়েছে বলে খবর। অভিষেক বন্দ্যোপাধ্যায়–সহ তাঁর স্ত্রীর কাছে ইডির হাজিরার নোটিশ পৌঁছে গিয়েছে।

অভিষেক ও রুজিরা বাদেও কয়লাকাণ্ডে অভিযুক্ত তিন আইপিএসকে তলব করা হয়েছে। সূত্র জানাচ্ছে, আগামী ৮, ৯ এবং ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং ও শ্যাম সিংহকে। জুলাইয়ের শেষ আর অগস্ট মাসের শুরুতে মোট আইপিএসকে ডেকেছিল ইডি। কিন্তু ব্যক্তিগত কাজের কারণ দেখিয়ে সেই সময়ে হাজির হননি এই তিন আইপিএস। তাই আবার নোটিস পাঠানো হল তাঁদের। ইডি সূত্রে খবর, পরিবারের অ্যাকাউন্ট তথ্যও নিয়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে তিন আইপিএসকে। অন্যদিকে, আগামী ৩ সেপ্টেম্বর অভিষেক ঘনিষ্ঠ এক আইনজীবীকেও নোটিস পাঠিয়ে ডাকা হয়েছে বলে খবর।

আরও পড়ুন: ভেঙেছে কালনাগিনী নদীর বাঁধ, ভাসছে কাকদ্বীপের বিস্তীর্ণ এলাকা, আতঙ্কে স্থানীয়রা

তবে সিবিআই-এর যে দফতরে গরু ও কয়লা মামলার তদন্ত চলছে, অর্থাৎ কলকাতার নিজাম প্য়ালেসের অফিসে তাঁদের না ডেকে নোটিস দিয়ে সোজা দিল্লি ডেকে পাঠানোর ঘটনা কিছুটা নজিরবিহীন বলা চলে। ওয়াকিবহাল মহলের মতে, নারদকাণ্ডে তৃণমূলের দুই মন্ত্রী ও দুই প্রাক্তন মন্ত্রীকে গ্রেফতারের পর যে ধরনের বিক্ষোভ নিজাম প্যালেসের বাইরের এলাকা জুড়ে চলেছিল, তারপর আর কোনও মামলায় এ রাজ্যের শাসক শিবিরের নেতা-মন্ত্রীকে কলকাতায় বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে না কোনও তদন্তকারী সংস্থা।

ইডি সূত্রে দাবি, এই মামলায় অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কে এই নিয়ে তৃতীয় নোটিস পাঠানো হল। কয়লা মামলার তদন্তে তাঁর সহযোগিতা চেয়ে এই নোটিস পাঠানো হয়েছে বলে খবর। এই আগে কয়লাকাণ্ডে খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে সিবিআই-এর গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছিলেন। প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল অভিষেকের আরও এক আত্মীয়কে। যদিও কয়লাকাণ্ডে অভিষেককে এখনও পর্যন্ত সিবিআই বা ইডি-র মুখোমুখি হতে হয়নি। যদি আগামী ৬ সেপ্টেম্বর তিনি হাজিরা দেন, তবে এটাই কেন্দ্রীয় সংস্থার সঙ্গে প্রথম সাক্ষাৎ হবে ডায়মন্ড হারবারের সাংসদের।

আরও পড়ুন: দুপুর দুটোয় ছাত্রদের উদ্দেশে বক্তৃতা শুরু Mamata Banerjee -র, থাকতে পারে প্রশ্নোত্তরের সুযোগও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest