Fire at Haldia petrochemical, 8 fire engines at the scene

হলদিয়া পেট্রোকেমিক্যালে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৮ ইঞ্জিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হলদিয়া শিল্পতালুকে বিধ্বংসী আগুন (Fire)। মঙ্গলবার দুপুরে আচমকা হলদিয়া পেট্রোকেমিক্যালসের একটি ন্যাপথা ট্যাঙ্কারে আগুন লাগে। দ্রুত ছড়িয়ে যায় সেই আগুন। তবে, অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে দমকলের ৮টি ইঞ্জিন। প্রায় সাড়ে তিন ঘণ্টার ম্যারাথন চেষ্টার পর অনেকটাই নিয়ন্ত্রণে আগুন।

এক কর্মী জানিয়েছেন, ন্যাপথা ট্যাঙ্কারে আগুন লেগেছে। ঘটনাস্থলে এসে গিয়েছে দমকলের ৮টি ইঞ্জিন। অতি দাহ্য ন্যাপথা ট্যাঙ্কার জল দিয়ে আগুন নেভানো সম্ভব নয়। ব্যবহার করা হচ্ছে গ্যাস। আশেপাশের দোকানগুলি খালি করছে প্রশাসন। মাইকিং করে শ্রমিকদের বেরিয়ে আসার অনুরোধ করা হচ্ছে। এখনও পর্যন্ত হতাহতের খবর নেই। একাংশের মতে, রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্যই পাইপে ন্যাপথা বেশি পরিমাণে ছিল না। তার জেরে আরও বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

আরও পড়ুন: বারুইপুরে ওয়েব সিরিজের শ্যুটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু যুবকের

দমকল মন্ত্রী সুজিত বসু টেলিফোনে বলেন, “যতদূর খবর পাওয়া গিয়েছে, কারখানার পাইপ সারাতে গিয়ে আগুন কোনওভাবে আগুন লেগে গিয়েছে বলে শোনা যাচ্ছে। রামগড়, এগরা-সহ তিন জায়গা থেকে দমকলের ইঞ্জিন পাঠানো হয়েছে। প্রয়োজনে আরও ইঞ্জিন পাঠানো হবে।”

দমকল সূত্রে খবর, ন্যাপথা গ্যাস শেষ না হওয়া পর্যন্ত আগুন জ্বলবে। কারখানায় শাটডাউনের কাজ চলাকালীন ওয়েলডিংয়ের কাজও চলছিল। সেইখান থেকে আগুনের ফুলকি এসে পড়ে নালায়। শাটডাউনের কাজ চলায় ওই নালাতেই জমছিল বর্জ্য় পদার্থ। সেখান থেকেই প্রথমে আগুন লাগে। পাশে ন্যাপথার পাইপ থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলেই জানিয়েছেন দমকল অধিকর্তারা। তবে, প্রায় ৮টি ই়ঞ্জিনের ম্যারাথন তত্‍পরতায় আগুন কিছুটা নিয়ন্ত্রিত।

আরও পড়ুন: যানজটে জেরবার নিত্যযাত্রীরা, Purulia’র রাস্তায় লাওয়ারিশ ‘গরু হটাও’ অভিযানে পুলিশ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest