five migrant workers died in karnataka

Karnataka: ম্যানহোল পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসে মৃত্যু ৫ বাঙালি যুবকের, শোকের ছায়া দেগঙ্গায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভিনরাজ্যে কাজে গিয়ে ফের বাংলার শ্রমিকের (Bengal Labourer) মৃত্যু। এবার কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে কাজে গিয়ে মৃত্যু হল উত্তর ২৪ পরগনার দেগঙ্গার ৫ যুবকের। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও চার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতরা হলেন ওমর ফারুক(৩১), সামিউল ইসলাম(১৭), নিজামুদ্দিন সাহাজি (১৯),সারাফাত আলি (২২) ও মিরাজুল ইসলাম (২৩)। এরা সকলেই উত্তর ২৪ পরগনার দেগঙ্গার বাসিন্দা । ঘটনা জানার পর থেকেই গ্রামে নেমে এসেছে শোকের ছায়া । পরিবারের পাশে দাঁড়াতে সোমবার নিহত শ্রমিকদের বাড়িতে যান স্থানীয় জেলাপরিষদের সদস্য তথা তৃণমূল নেতা একেএম ফারহাদ । পরিবারকে সান্ত্বনা দেওয়ার পাশাপাশি প্রশাসনিক সাহায্যের আশ্বাসও দেন তিনি । সূত্রের খবর, ভিনরাজ্য থেকে মৃতদেহ দেগঙ্গায় ফিরিয়ে আনতে ইতিমধ্যে জোর তৎপরতা শুরু হয়েছে প্রশাসনের তরফে ৷ এদিকে মৃতদের পরিববারকে দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা জানানো হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে ৷

আরও পড়ুন: শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের আবেদনে সাড়া, সাক্ষ্য দিতে ডাকা হল সুদীপ বন্দ্যোপাধ্যায়কে

পরিবার সূত্রে জানা গিয়েছে, ৮ মাস আগে কর্ণাটকের ম্যাঙ্গালুরুর দক্ষিণ কান্নাড়া জেলায় দিনমজুরের কাজ করতে গিয়েছিলেন ওই পাঁচ যুবক।তাঁরা একটি কোম্পানির হয়ে মাছের প্যাকেজিংয়ের কাজ করতেন সেখানে । অভিযোগ, কোম্পানির জোরাজুরিতে কর্মস্থলের পাশেই একটি ম‍্যানহোল পরিষ্কার করতে নেমেছিলেন কয়েকজন শ্রমিক । , প্রথম বন্ধু নিচে নামার পরে অনেকটা সময় কেটে যায়। তিনি উঠে না আসায় বাকিরাও একে একে নিচে নেমে যায়। বিষাক্ত গ্যাসে তাঁদেরও মৃত্যু হয়। আহত হন আরও চারজন । আহতদের কোনওরকমে ম‍্যানহোলের ভিতর থেকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানেই বর্তমানে চিকিৎসাধীন তাঁরা । তবে, তাঁদের শারীরিক অবস্থা যথেষ্ট সঙ্কটজনক বলেই খবর হাসপাতাল সূত্রে।

রবিবার রাতে মর্মান্তিক এই খবর দেগঙ্গায় পৌঁছাতেই কান্নায় ভেঙে পড়েন নিহতদের পরিজন । এতবড় ঘটনা কিভাবে ঘটল, তা কিছুতেই বুঝে উঠতে পারছেন না পরিবারের লোকেরা । পিছনে কারও গাফিলতি থাকতে পারে বলে সন্দেহ তাঁদের। সেই কারণে ঘটনাটির তদন্তের দাবিও জানিয়েছেন নিহতের পরিবার ।

উল্লেখ্য, ইতিপূর্বে অশোকনগরের তিন যুবক ভিনরাজ্যে কাজে গিয়ে প্রাণ হারিয়েছিলেন। সেই তালিকায় ছিল নদিয়ার এক যুবকের নামও।

আরও পড়ুন: Birbhum: মাঠের মধ্যে থেকে উদ্ধার বিধবার রক্তাক্ত দেহ, ধর্ষণ করে খুন?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest