Site icon The News Nest

বিনিয়োগ নিয়ে আলোচনা, নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শিল্পপতি গৌতম আদানির

adani mamata scaled

কৃষককেও চাই আবার আদানি-আম্বানিকেও চাই, বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই উক্তির অনতিবিলম্বেই নবান্নে মমতার সঙ্গে দেখা করলেন এশিয়ার ‘ধনীতম’ শিল্পপতি গৌতম আদানির। সদ্য মুকেশ আম্বানিকে পিছনে ফেলে এই তকমা পেয়েছেন আদানি। বাংলায় শিল্পের প্রসারের প্রভূত সম্ভাবনা নিয়ে কথা বললেন দু’জন। আদানি এও জানালেন, আগামী বছর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে তিনি উপস্থিত থাকবেন।

সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধেবেলা নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় ঘণ্টা দেড়েক আলোচনা করেন এই শিল্পপতি। বৈঠকে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এ রাজ্যে শিল্প বিনিয়োগ নিয়ে উভয়ের মধ্যে কথা হয়েছে বলে খবর। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আগে আদানি গোষ্ঠীর শীর্ষকর্তার নবান্নে (Nabanna) এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। যদিও মমতা-আদানির এই সাক্ষাৎপর্ব নিয়ে এখনও সরকারি তরফে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: কটাক্ষ করেন ‘সনাতন’ শুভেন্দু, আর কাঁথি পুরনির্বাচনের আগে মাজারে শিশির অধিকারী

বৈঠকের পর গৌতম আদানি টুইটে লেখেন, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে আনন্দিত। পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আমি ২০২২-এর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (বিজিবিএস) যোগদানের জন্য উন্মুখ হয়ে রয়েছি।’

এই বাণিজ্য সম্মেলন উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আগেই আমন্ত্রণ জানিয়েছেন মমতা। তিনি উদ্বোধন করতে রাজিও হয়েছেন। মুম্বইয়ের সম্মেলেনও একাধিক শিল্পপতিও বাংলায় বিনিয়োগে আগ্রহ দেখিয়েছেন। করোনার কারণে গত দু’বছর রাজ্যে শিল্প সম্মেলন হয়নি। তৃতীয় বার বাংলায় ক্ষমতায় আসার পর প্রথম বাণিজ্য সম্মেলন করতে চলেছে রাজ্য সরকার।

আরও পড়ুন: Singur : সম্পত্তি নিয়ে গণ্ডগোল, আত্মীয় কোপালো একই পরিবারের চারজনকে, নিহত দুই

Exit mobile version