GTA election to be held in 26 June 2022, said Divisional Commissioner of Jalpaiguri

GTA: জিটিএ নির্বাচন ২৬ জুন, গণনা ২৯ জুন, শুক্রবার থেকেই শুরু মনোনয়ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে এখনই জিটিএ নির্বাচন না করার অনুরোধ করেছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। কিন্তু আজ, মঙ্গলবার সর্বদলীয় বৈঠকে জিটিএ নির্বাচনের দিনক্ষণ স্থির করে ফেলা হল।

দার্জিলিংয়ের (Darjeeling) জেলাশাসক তথা জিটিএ নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্ব সামলানো এস পুণ্যবালামের কার্যালয়ে মঙ্গলবার পাহাড়ের সবকটি রাজনৈতিক দলকে নিয়ে বৈঠকে বসেন তিনি। ছিলেন স্পেশ্যাল অবজার্ভার এ জি বর্ধনও। এখনই জিটিএ নির্বাচনের বিরোধিতায় বৈঠক বয়কট করেন বিজেপি, জিএনএলএফের প্রতিনিধিরা। তবে তাদের আপত্তি উড়িয়েই ২৭ মে নির্বাচনের আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি জারির প্রস্তুতি নিচ্ছে সরকার। এদিনের বৈঠকে স্থির হয়েছে নির্বাচনী প্রক্রিয়ার প্রতিটি ধাপের খুঁটিনাটি।

আরও পড়ুন: Sutapa Murder: ভুলে যাচ্ছে, নাওয়া-খাওয়ায় মন নেই, মনোরোগে ভুগছে বন্দি সুশান্ত?

জলপাইগুড়ির ডিভিশনাল কমিশনার অজিতরঞ্জন বর্ধন সাংবাদিক বৈঠকে এ কথা ঘোষণা করে বলেন, ‘‘আগামী ২৭ মে (শুক্রবার) এ বিষয়ে সরকারি বিজ্ঞপ্তি জারি করা হবে। ২৭ থেকে সাতদিন মনোনয়ন জমা দেওয়ার পর্ব চলবে। তারপর প্রত্যাহার, স্ক্রুটিনি পর্ব পেরিয়ে ২৬ জুন ভোট। এর জন্য দার্জিলিং ও কালিম্পংয়ের মহকুমাশাসককে অতিরিক্ত রিটার্নিং অফিসারের (RO) দায়িত্ব দেওয়া হয়েছে। গণনা ও ফলপ্রকাশ হবে আগামী ২৯ জুন।’’

প্রসঙ্গত, জিটিএ ভোটের জন্য দার্জিলিঙের জেলাশাসককে নির্বাচনী আধিকারিক ঘোষণা করে চলতি মাসেই বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য। সেই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে দায়ের করা মামলা দায়ের করা হলেও গত সপ্তাহে জিটিএ নির্বাচনে হস্তক্ষেপ না করার কথা জানায় কলকাতা হাই কোর্ট।

আরও পড়ুন: Khardah: বৌয়ের বান্ধবীকে প্রেমের প্রস্তাব, উদ্ধার স্বামীর মুণ্ডহীন দেহ

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest