Site icon The News Nest

নন্দীগ্রাম নিয়ে আজ জোড়া শুনানি সুপ্রিম কোর্ট ও হাই কোর্টে, সকালেই অন্য কৌশল নিলেন শুভেন্দু!

suvendu

নন্দীগ্রামে (Nandigram) বিধানসভা ভোটের ফলাফল নিয়ে আজ জোড়া মামলার শুনানি সুপ্রিম কোর্ট ও কলকাতা হাই কোর্ট। সোমবারই শীর্ষ আদালত ও উচ্চ আদালতে মামলার শুনানি হবে বলে খবর। সুপ্রিম কোর্টে (Supreme Court) শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলার শুনানি হতে পারে। আর শীর্ষ আদালতের শুনানির উপরই নির্ভর করবে হাই কোর্টে মামলার ভবিষ্যৎ, এমনই মত ওয়াকিবহাল মহলের।

যদিও শুনানির ঠিক আগেই এদিন সকালে হাইকোর্টের কাছে ওই মামলার শুনানি পিছোনোর আবেদন জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর আইনজীবী হাইকোর্টে জানিয়েছেন, একই বিষয়ে একটি মামলা সুপ্রিম কোর্টেও শুনানির অপেক্ষায়। সেই মামলারও সোমবার শুনানি হওয়ার কথা। তাই সুপ্রিম কোর্টের শুনানি না হওয়া পর্যন্ত হাইকোর্টের শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন শুভেন্দু। যদিও হাইকোর্টের তরফে এখনও এ বিষয়ে কোনও পদক্ষেপ করা হয়নি।

নন্দীগ্রাম মামলা‌ পশ্চিমবঙ্গের বাইরে স্থানান্তরিত করার আর্জি জানিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর পক্ষে রয়েছেন প্রবীণ আইনজীবী মনিন্দর সিং। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রমন্না, বিচারপতি এ এস বোপন্না এবং বিচারপতি হিমা কোহলির বেঞ্চে মামলাটি শুনানির জন্য ওঠার কথা। যদিও মামলাটি শুনানির জন্য স্থায়ীভাবে সূচিবদ্ধ হয়নি। তবে, এদিন মামলাটি শুনানির জন্য প্রাথমিক তালিকায় সূচিবদ্ধ হয়েছে। যার ফলে সোমবার সুপ্রিম ও হাইকোর্টে একসঙ্গেই শুনানি হওয়ার কথা নন্দীগ্রাম-‌মামলার।

যদিও মুখ্যমন্ত্রী বনাম বিরোধী দলনেতার আইনি লড়াই নিয়ে আইনজীবীদের অনেকেই মনে করছেন, শীর্ষ আদালতে মামলার শুনানি হলে এমনিতেই পিছিয়ে যেতে পারে হাইকোর্টের শুনানি। শীর্ষ আদালতে বিচারপতি হিমা কোহলির বেঞ্চে নন্দীগ্রাম ভোট মামলার শুনানি হতে পারে। তবে, এই আইনি জট নিয়ে আইনজীবীদের একাংশ মনে করছেন, যেহেতু শীর্ষ আদালতে মামলাটি উঠছে, তাই হাইকোর্টে শুনানি না-ও হতে পারে।

Exit mobile version