Heavy rains are forecast across South Bengal due to low pressure in the Bay of Bengal

Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গ জুড়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের ঝোড়ো ইনিংস নিম্নচাপের। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার থেকে চলছে বৃষ্টি (Rain)। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে রাতভর চলে বৃষ্টি। বুধবার সকালে আকাশের মুখভার। অতি ভারী বৃষ্টির আশঙ্কা আবহাওয়াবিদদের।

রাজ্যে সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বিভিন্ন জেলায় দফায় দফায় বৃষ্টি চলছিল।এর মধ্যেই মঙ্গলবার উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে নিম্নচাপ। বুধবারের মধ্যে এটি বাংলাদেশ সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। আগামী তিন-চার দিনে নিম্নচাপটি পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড ও ওড়িশার দিকে ধীরে ধীরে অগ্রসর হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফলে আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর হাওয়া অফিস।

আগামী কয়েক দিন যেমন ভারী বৃষ্টি চলবে, তেমনি উত্তাল থাকবে সমুদ্রও। মাছ ধরার জন্য যাঁরা গভীর সমুদ্রে গিয়েছেন তাঁদের মঙ্গলবার রাতের মধ্যেই ফিরে আসতে বলা হয়েছে। জারি করা হয়েছে লাল সতর্কতাও। পাশাপাশি বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতেও নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: ‘কন্যাশ্রী’-র ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে চলেছেন রুমানা, সংবর্ধনা দিয়ে ঘোষণা মুর্শিদাবাদের জেলাশাসকের

রাজ্যের উপকূলবর্তী এলাকাতেই নিম্নচাপের প্রভাব বেশি পড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার থেকে দফায় দফায় বৃষ্টি চললেও বুধবার ভারী বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা।

মঙ্গলবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা জেলায়। এছাড়াও হুগলি, নদিয়া, বীরভূম সহ দুই বর্ধমানে। কলকাতা, হাওড়া, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: হ্যাকারদের জালে রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়, অ্যাকাউন্ট থেকে দাবি করছে টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest