Site icon The News Nest

Howrah Bardhaman Train: হাওড়া-বর্ধমান রুটে 150 ট্রেন বাতিল আজ

LocalTrains

আজ আপ ও ডাউন মিলিয়ে ৬২টি লোকাল ট্রেন এবং ৮২টি মেল ও এক্সপ্রেস পুরোপুরি বন্ধ থাকছে । বুধবার দুপুরে পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মণীশ জৈন সাংবাদিক বৈঠকে এমনটাই ঘোষণা করেছেন। বর্ধমানে ২১৩ নম্বর ব্রিজটি ভাঙার জন্যই হাওড়া-বর্ধমান রুটে এমন মেগা ব্লকের সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল।

বৃহস্পতিবারই দুর্ভোগের শেষ নয়। আরো বেশ কিছুদিন অনেক ট্রেন বন্ধ থাকায় বর্ধমান হাওড়া কর্ড ও মেইন লাইনে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হবে। আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বেশ কয়েকটি লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। বর্ধমান রেলস্টেশন সংলগ্ন ওভারব্রিজ ভাঙার কাজ চলছে। তার জন্য বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার বর্ধমান হাওড়া কর্ড মেন শাখায় সব লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল। এবার ১০ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল হতে চলেছে একগুচ্ছ লোকাল ট্রেন।বাতিল হচ্ছে আগামী ২১ ফেব্রুয়ারিতেও।

আরও পড়ুন: West bengal: বঙ্গে ঠাণ্ডা ফের কামব্যাক করবে ২’রা ফেব্রুয়ারি , জানাল আবহাওয়া দফতর

১৯০১ সালে বর্ধমান স্টেশনের কাছে ওই রেলওয়ে ওভারব্রিজটি তৈরি করা হয়েছিল। যাত্রী পরিষেবার কথা মাথায় রেখে পুরোনো ব্রিজ ভেঙে নতুন ব্রিজ তৈরির সিদ্ধান্ত নেয় পূর্ব রেল। হাওড়ার ডিআরএম মণীশ জৈন বুধবার বলেন, ‘ব্রিজটি ভাঙার পর অনেকটাই জায়গা পাওয়া যাবে। ওই জায়গায় নতুন ট্র্যাক পাতা সম্ভব।

পূর্ব রেল জানাচ্ছে, ওই ব্রিজ ভাঙার জন্য (৯ ফেব্রুয়ারি) হাওড়া-বর্ধমান রুটে দেড়শোর কাছাকাছি ট্রেন বাতিল থাকছে। বাতিল ট্রেনের মধ্যে হাওড়া-বর্ধমান মেন লাইনে আপ ও ডাউন মিলিয়ে ১৭ জোড়া ইএমইউ লোকাল, হাওড়া-বর্ধমান কর্ড লাইনে আপ ও ডাউন মিলিয়ে ১৪ জোড়া ইএমইউ লোকাল, হাওড়া-বর্ধমান রুটে একজোড়া এমইএমইউ, শিয়ালদহ-গোডা রুটে একজোড়া এমইএমইউ রয়েছে। এ ছাড়াও রয়েছে আপ ও ডাউন মিলিয়ে ৪১ জোড়া মেল-এক্সপ্রেস। যদিও বন্দে ভারত কিংবা রাজধানী এক্সপ্রেসের মতো প্রিমিয়াম ট্রেন বাতিল করা হবে না।

আরও পড়ুন: Ration Dealers’ Strike: আজ থেকে ৩ দিনের রেশন ধর্মঘট, ব্যাপক ভোগান্তির আশঙ্কা

 

Exit mobile version