Hundreds were admitted to the hospital due eating Fuchka

Hooghly: ফুচকা খেয়ে হাসপাতালে ভর্তি শতাধিক, পৌঁছল মেডিক্যাল টিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একজন বা দু’জন নয়। ফুচকা খেয়ে অসুস্থ শতাধিক। হুগলির পোলবার সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের দোগাছিয়া এলাকার ঘটনা। ইতিমধ্যেই প্রয়োজনীয় ওষুধ দিতে গ্রামে পৌঁছেছে স্বাস্থ্য দফতরের দল।

স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় রোজের মতো স্থানীয় এক ফুচকা বিক্রেতার কাছ থেকে ফুচকা খেয়েছিলেন আসেপাশের গ্রামের কয়েকশ বাসিন্দা। রাত বাড়তেই তাদের নানা রকম পেটের উপসর্গ দেখা দেয়। বমি ও ডায়েরিয়ার মতো উপসর্গ নিয়ে পোলবা হাসপাতালে ছোটেন একের পর এক রোগী। দোগাছিয়া, বাহির রানাগাছা ও মাকালতলা গ্রামে ঘরে ঘরে রোগী নিয়ে শুরু হয় ছোটাছুটি। রোগীর সংখ্যা বাড়তে থাকায় রাতেই পোলবা ব্লক হাসপাতাল থেকে অনেককে পাঠিয়ে দেওয়া হয় ইমামবাড়া হাসপাতালে।

আরও পড়ুন: Partha Chatterjee:’অনুব্রত কি এই জেলেই আসবে’? কেষ্টর গ্রেফতারির খবর পেয়ে প্রশ্ন পার্থর

সকালে খবর পেয়ে গ্রামে পৌঁছয় ব্লক হাসপাতালের মেডিক্যাল টিম। অসুস্থদের চিকিৎসার পাশাপাশি অন্যান্য করণীয় বুঝিয়ে বলেন তাঁরা। ব্লক স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, সুগন্ধায় ফুচকা খেয়ে অনেকে অসুস্থ হয়ে পড়েছে শুনেছি। রাতে অনেক রোগী ভর্তি হয়েছে। তাই সকালে আমরা গ্রামে মেডিক্যাল টিম পাঠিয়েছি। যারা হাসপাতালে আসেননি তাদের ওষুধ ও ORS বিলি করেছেন স্বাস্থ্যকর্মীরা। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ফুচকা থেকে বিষক্রিয়ার ফলে ডায়রিয়া হয়ে যায় গ্রামবাসীদের।

ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়ার মতো ঘটনা নতুন নয়। এর আগেও একাধিকবার রাজ্যের বিভিন্ন প্রান্তেই এই ধরনের ঘটনা সামনে এসেছে। এই ধরনের ঘটনা দেখা গিয়েছিল পশ্চিম মেদিনীপুরে, দক্ষিণ ২৪ পরগরনাতেও ।

আরও পড়ুন: Weather Update: ফের নিম্নচাপের চোখরাঙানি! আগামী ৪৮ ঘণ্টায় ঝমঝমিয়ে ভারী বৃষ্টির সতর্কতা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest