If you want to know when the temperature will rise further, when rain of relief come, keep an eye on the post

আরও বাড়বে তাপমাত্রা, স্বস্তির বৃষ্টি কবে জানতে চাইলে, পোস্টটিতে চোখ রাখুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সপ্তাহের প্রথম দিনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ভ্যাপসা গরম অস্বস্তি বাড়িয়েছিল কলকাতাবাসীর। শুধু তিলোত্তমায় নয়, ক্রমশ তাপমাত্রা চড়ছে জেলাগুলিতেও। পাশাপাশি আর্দ্রতা জনিতা অস্বস্তিও বাড়ছে।আরও চড়তে পারে তাপমাত্রার পারদ, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কেমন থাকবে আজ Kolkata-র Weather?  কবে নামবে বৃষ্টি?

সপ্তাহের প্রথম দিনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ভ্যাপসা গরম অস্বস্তি বাড়িয়েছিল কলকাতাবাসীর। শুধু তিলোত্তমায় নয়, ক্রমশ তাপমাত্রা চড়ছে জেলাগুলিতেও। পাশাপাশি আর্দ্রতা জনিতা অস্বস্তিও বাড়ছে।

গত তিনদিন ধরেই ক্রমশ চড়ছে তাপমাত্রার পারদ। সকাল এবং সন্ধ্যার দিকে যে ঠান্ডার আমেজ ছিল তা কার্যত গায়েব। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়বে কলকাতার। সোমবারের থেকে মঙ্গলবার তাপমাত্রা আরও বাড়তে পারে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা ক্রমশ বাড়ছে। সকালের দিকে তাপমাত্রা সামান্য কম থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে গরমে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। এখনই এই পরিস্থিতি থেকে নিস্তার নেই। বরং তাপমাত্রার পারদ আরও চড়বে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার শুকনো থাকবে উত্তরবঙ্গের সবকটি জেলাই। মঙ্গলবারর সকালের মধ্যে বৃষ্টির সামান্যতমও সম্ভাবনা নেই কোথাও। তবে আগামী কয়েকদিন ধরে বাড়তে চলেছে তাপমাত্রা। আগামী ৩ থেকে ৪ দিনে তাপমাত্রা বাড়বে ২-৩ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস জানাচ্ছে, এই মুহূর্তে আবহাওয়ার খুব বড় পরিবর্তনের সম্ভাবনা নেই। বাতাসে শুষ্ক ভাব বজায় থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিন রাজ্যের তাপমাত্রার গতিপ্রকৃতি একই থাকবে, পরিবর্তন হবে না। উত্তরবঙ্গের ক্ষেত্রেও তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস।এখনই তীব্র গরম পড়ার সম্ভাবনা নেই।  তবে অনেক আবহাওয়াবিদ আশঙ্কা করেছেন চলতি বছরে তাপমাত্রা অনেকটাই বাড়বে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest