Income Tax Department conducted a raid at a hotel in Bhandara Park in Jharkhand's Hazaribag district

SSC Scam: হাজারিবাগের হোটেলে বিপুল অঙ্কের টাকা! ভিনরাজ্যেও পার্থর সম্পত্তির হদিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এ রাজ্যেই সীমাবদ্ধ নয়, ভিনরাজ্যেও খোঁজ মিলল রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির। গোপন সূত্রে খবর পেয়ে ঝাড়খণ্ডের একটি হোটেলে হানা দেয় আয়কর দফতরের আধিকারিকরা। হাজারিবাগের সেই হোটেল থেকে পার্থর বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছে। সূত্রের খবর, হাজারিবাগের হোটেলে পার্থ ঘনিষ্ঠর কাছে এই বিপুল অঙ্কের টাকা ছিল। কিন্তু হোটেলে আয়কর দফতরের আধিকারিকরা পৌঁছনোর আগেই পলাতক ঘনিষ্ঠ। তাঁর খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

সংবাদসংস্থা সূত্রে খবর, আয়কর দফতরের সন্দেহ হিসাব বহির্ভূত টাকা লুকিয়ে রাখার জায়গা খুঁজতেই ওই ব্যক্তি ঝাড়খণ্ডের হোটেলে গিয়ে উঠেছিলেন। দু’দিন আগে সেখানে আই-টি হানার আগাম খবর পেয়ে কয়েক ঘণ্টা আগেই ওই ব্যক্তি হোটেল ছেড়ে পালিয়ে যান বলে খবর। আয়কর দফতরের আধিকারিকরা হোটেল কর্মীদের জিজ্ঞাসাবাদও করেন।

আরও পড়ুন: Achintya Sheuli :শাড়িতে বাঁধা ছেলের সোনার পদক, সেনাবাহিনীতে পদোন্নতির পথে অচিন্ত্য

সূত্রের খবর, এদিন অন্য একটি ঘটনার তদন্তে ঝাড়খণ্ডে গিয়েছিল আয়কর দফতরের ওই দলটি। এরইমধ্যে কলকাতার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি আধিকারিকদের কাছ থেকে তথ্য যায়। এরপরই হাজারিবাগের ভান্ডারা পার্কের হোটেলে হানা দেয় তারা। আধিকারিকরা ঢুকেই ওই হোটেলে প্রবেশের সমস্ত রাস্তা সিল করে দেয়। ওই চত্বরে মাল্টিপ্লেক্স, হোটেল, অনুষ্ঠান বাড়ির গেট বন্ধ করে শুরু হয় তল্লাশি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আয়কর-আধিকারিক পিটিআইকে জানায়, সরকারি একটি গাড়িতে ওই ব্যক্তি কলকাতা থেকে পড়শি রাজ্য ঝাড়খণ্ডে যান। ওই ব্যক্তির সঙ্গে একটি বড় ব্যাগও ছিল বলে জানান। তদন্ত চলছে বলেই জানান ওই আধিকারিক।

আরও পড়ুন: Weather Report: গভীর নিম্নচাপের জেরে তুমুল বৃষ্টি কলকাতায়, ৬ জেলায় বিপর্যয়ের সতর্কতা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest