Site icon The News Nest

ISKCON Mayapur: খাবার খাওয়াতেই মাহুতকে পিষে মারল ‘লক্ষ্মীপ্রিয়া’, ইসকন মন্দিরে অঘটন

elephent

খাবার দেওয়ার সময় মাহুতকে পিষে মারল হাতি। ঘটনায় আহত আরও একজন মাহুত। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে নদীয়ার মায়াপুর ইসকনের হাতিশালায়। মৃত মাহুতের নাম সমুদ্র রাভা। বয়স আনুমানিক ২৭ বছর। তার বাড়ি অসমের কামরূপ জেলার ডুলিয়া গ্রামে।

ইসকন মন্দির সূত্রের খবর, শনিবার রাতে হাতিকে খাবার দিতে গিয়েই ওই দুর্ঘটনা হয়। আদতে শান্ত বলেই পরিচিত ইস্কনের বিষ্ণুপ্রিয়া আর লক্ষ্মীপ্রিয়া নামে দুটি হাতি। দু’জন মাহুতও তাদের কাছে পরিচিত। বেশ কয়েক বছর বছর ধরে হাতি দু’টির দেখভাল করছেন তাঁরা। কিন্তু লক্ষ্মীপ্রিয়া হঠাৎ কেন রেগে গিয়ে তার মাহুতকে আক্রমণ করল, তা বুঝে উঠতে পারছেন না মন্দির কর্তৃপক্ষ। শনিবার রাতে ওই ঘটনার পর মাহুতকে নিয়ে যাওয়া হয় স্থানীয় মায়াপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আরও এক জন মাহুত আহত হয়ে চিকিৎসাধীন মায়াপুরের একটি বেসরকারি হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, শনিবার রাতে হাতিকে খাবার দিতে যান মাহুত সমুদ্র। কিন্তু হঠাৎ মেজাজ বিগড়ে যায় একটি হাতির। সেই সময়ই মাহুতকে পিষে দেয় সে। বেগতিক দেখে অপর মাহুত হাতির পিঠ থেকে লাফ দেন। তখন গুরুতর আহত হন তিনি। মাহুতের মৃত্যু নিয়ে তদন্ত শুরু করেছে মায়াপুর ফাঁড়ি এবং নবদ্বীপ থানার পুলিশ।

মায়াপুর ইস্কনের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস বলেন, “আমাদের এখানে অনেকদিন ধরেই হাতি দুটি রয়েছে। আমাদের বিভিন্ন শোভাযাত্রায় তারা অংশগ্রহণও করেছে। কোনও দিন গোলমাল করেনি। অন্যান দিনের মত শনিবার সন্ধ্যাতেও ঘুরতে নিয়ে যাওয়া হয় তাদের। তারপরে হঠাৎ কেন রেগে গেল বলা মুশিকল। মাহুতের মৃত্যু কী করে হল তা ময়নাতদন্তের রিপোর্ট আসলেই বোঝা যাবে। এটা খুব দুঃখজনক ঘটনা। আমরা মর্মাহত।”

 

Exit mobile version