Site icon The News Nest

অবস্থার অবনতি, দিল্লি এইমসে ভর্তি রাজ্যপাল Jagdeep Dhankhar

দিল্লি এইমসে (AIIMS, Delhi) ভরতি করা হয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar)। গতকালই ম্যালেরিয়ায় (Malaria) আক্রান্ত হয়েছিলেন রাজ্যপাল। আজ জ্বর বাড়তে থাকায় তাঁকে দিল্লি এইমসে ভরতি করা হয়েছে।

উৎসবের মরসুমে ছুটি কাটাতে উত্তরবঙ্গে গিয়েছিলেন ধনখড়। দিন তিনেক আগে সেখান থেকে বাগডোগরা বিমানবন্দর হয়ে তিনি সোজা দিল্লি চলে যান। সূত্রের খবর, তখনও তিনি সুস্থ ছিলেন। তার পর শুক্রবার হঠাৎ জ্বর আসায় থাকায় চিকিৎসকের পরামর্শ নিয়ে তাঁর রক্ত পরীক্ষা করানো হয়। তাঁর রক্তে ম্যালেরিয়ার সংক্রমণ ধরা পড়ে। রবিবার পর্যন্ত দিল্লির বঙ্গভবনেই চিকিৎসা চলছিল রাজ্যপালের। রবিবার তাঁকে স্থানান্তরিত করা হয়।

সপ্তমীর দিন সস্ত্রীক পাহাড়ে গিয়েছিলেন রাজ্যপাল। পাহাড় সফরে গত মঙ্গলবারই স্ত্রীকে সঙ্গে নিয়ে টয় ট্রেনে চাপতে দেখা গিয়েছিল তাঁকে। স্টিম ইঞ্জিনে দার্জিলিং থেকে বাতাসিয়ালুপ, ঘুম পর্যন্ত গিয়েছিলেন তিনি।

রাজধানীতে পশ্চিমবঙ্গের সরকারি অতিথি নিবাস বঙ্গভবনে ছিলেন তিনি। সেখানেই জ্বর জ্বর অনুভব করতে শুরু করেছিলেন তিনি এবং পরে পরীক্ষা করা হলে তাঁর ম্যালেরিয়া ধরা পড়ে। এরপর থেকে দিল্লির বঙ্গভবনেই চিকিৎসা চলছিল রাজ্যপালের। চিকিৎসকের পরামর্শ মেনেই চলছিলেন জগদীপ ধনখড়। কিন্তু আজ জ্বর বাড়তে থাকায়, তাঁকে আর বঙ্গভবনে রেখে চিকিৎসা চালিয়ে যাওয়ার ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। আজ বিকেলে, দিল্লির এইমস হাসপাতালে তাঁকে ভরতি করা হয়েছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের।

অনুমান করা হচ্ছে, দার্জিলিং সফরে গিয়েই ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন তিনি।

 

 

Exit mobile version