Jalpaiguri: 4 people died in Kalbaisakhi in Jalpaiguri, Mamata Banerjee is urgently leaving for north bengal today

Jalpaiguri: ঝড়ে লন্ডভন্ড জলপাইগুড়ি, মৃত ৪, আহত ২০০-র বেশি, রওনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেল জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা। চার জনের মৃত্যু হয়েছে বলে খবর। বহু গাছ উপড়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য বাড়ি।

রবিবার বিকেল তিনটা নাগাদ ভূপৃষ্ঠ থেকে শূন্যে হাতির শুঁড়ের মতো পাকা খেয়ে ওই ঝড় খড়কুটোর মতো ঘরবাড়ি। পেল্লায় গাছ উড়িয়ে নিয়ে যায়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ময়নাগুড়ির রাজারহাট, বার্নিশ, বাকালি, জোরপাকড়ি, মাধবডাঙা, সাপ্টিবাড়ি গ্রামে। প্রচুর পাকাবাড়ি ধসেছে। চাল উড়েছে কয়েক হাজার বাড়ির। গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে এখানে জখম শতাধিক। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যে ২ জনের মৃত্যু হয়েছে তাঁদের নাম দ্বীজেন্দ্রনারায়ণ সরকার (৫২) এবং অনিমা বর্মন (৩০)। দ্বীজেন্দ্রনারায়ণ মেখলিগঞ্জের বাসিন্দা। ঝড়ের সময় তিনি জলপাইগুড়ি শহরের সেনপাড়ার কাছে গাছের তলায় আশ্রয় নেন। অন্যদিকে, জলপাইগুড়ি শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় এলাকার বাসিন্দা অনিমাদেবীও ভেঙে পড়া গাছের ডালের চাপায় মারা যান। জলপাইগুড়ি শহরের একাধিক ওয়ার্ড, চা বাগান এলাকাও ঝড়ে ক্ষতিগ্রস্ত। নষ্ট হয়ে ফসল। বিদ্যুৎ ও যোগাযোগ বিচ্ছিন্ন বিস্তীর্ণ এলাকা।

মমতা প্রথমে এক্স (সাবেক টুইটারে) হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছিলেন, তিনি মৃতদের পরিবারের প্রতি সমব্যথী। একই সঙ্গে মুখ্যমন্ত্রী এ-ও জানান যে, নির্বাচনী আদর্শ বিধি অনুসরণ করেও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবে সরকার। প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দিয়েছিলেন মমতা । পরে সন্ধ্যায় তৃণমূলের তরফে জানানো হয়, রবিবার রাতেই জলপাইগুড়ির উদ্দেশে রওনা হবেন মুখ্যমন্ত্রী। সশরীরে উত্তরবঙ্গে পৌঁছে পাশে দাঁড়াবেন ঝড়ে বিপর্যস্ত জলপাইগুড়ির মানুষের পাশে।

ঠিক ছিল সোমবার ঘটনাস্থল পরিদর্শনে যাবেন অভিষেক। জলপাইগুড়ি মেডিক্যাল কলেজে গিয়ে দেখা করবেন এই ঘটনায় আহতদের সঙ্গে । পরিদর্শন করবেন ঝড়ে বিধ্বস্ত এলাকাগুলিও। কিন্তু পরে তৃণমূলের তরফে জানিয়ে দেওয়া হয় রবিবার রাতেই জলপাইগুড়ির উদ্দেশে রওনা হচ্ছেন মমতা। তাই অভিষেক জলপাইগুড়িতে যাচ্ছেন না।

সোমবার বিকাল ৫টায় শিলিগুড়িতে সভা ছিল অভিষেকের। তৃণমূলের তরফে জানিয়ে দেওয়া হয়, অভিষেকের সেই সভা করার পরিকল্পনা বদলাচ্ছে না। সোমবার তিনি যথাসময়েই সেখানে যাবেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest