Site icon The News Nest

Jamai Sasthi 2022: মাত্র ৫০০ টাকায় চর্ব্য চোষ্য লেহ্য পেয়! সৌজন্যে পঞ্চায়েত দফতর

jamai sashti3

হোয়াটসঅ্যাপ করলেই জামাই ষষ্ঠীর খাবার বাড়ি পৌঁছে দেবে পঞ্চায়েত দফতর। আগামী রবিবার জামাই ষষ্ঠী! বছরে এক বার শ্বশুর বাড়িতে জামাই আদরের দিন। ওইদিন জামাইবাবাজিদের ভূরিভোজ করাতে জোর ঝক্কি পোয়াতে হয় শ্বশুর-শ্বাশুড়িদের। এ বার সেই পরিশ্রম খানিকটা হলেও কমতে পারে পঞ্চায়েত দফতরের উদ্যোগে। কম খরচে জামাইষষ্ঠীতে ভুরিভোজের আয়োজন করেছে তাঁরা। মাত্র ৫০০ টাকা খরচ করলেই হেঁশেলের ঝামেলা ছাড়াই জামাইদের রসনা তৃপ্তি দিতে পারবেন শ্বশুর-শাশুড়িরা। পঞ্চায়েত দফতরের অধীন ‘ওয়েস্ট বেঙ্গল কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন’-র (সিএডিসি) উদ্যোগে জামাইষষ্ঠীর দিন বিশেষ আয়োজন করা হয়েছে। বাংলার জামাইদের সস্তায় মহাভোজ করানোর সুযোগ থাকছে সরকারি উদ্যোগেই।

কথা বলে বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তেমনই একটি উৎসব হল এই জামাষষ্ঠী। জৈষ্ঠ্য মাসে জামাইদের মঙ্গল কামনায় এই ব্রত পালন করেন শ্বাশুড়িরা। এলাহি খাওয়াদাওয়া আয়োজন তো বটেই, জামাইষষ্ঠীর দিনে বাঙালি বাড়িতে পালিত হন নানা আচার-অনুষ্ঠানও।সেই কারণে জামাই ষষ্ঠী উপলক্ষে এবার ভুরিভোজের ব্যবস্থা করল রাজ্যের পঞ্চায়েত দফতর।

আরও পড়ুন: Bankura: নদীর ধারে মিলল রহস্যময় সুড়ঙ্গ, ভিতরে কি গুপ্তধন? রহস্য ঘনাচ্ছে বাঁকুড়ায়

খাবার জোগান দেওয়ার জন্য তিনটি হোয়াটসঅ্যাপ নম্বরও চালু করা হয়েছে। ৮২৪০৬২২৩৪৬, ৯৭৩৪৩৯৯৯১৫ ও ৮১৭০৮৮৭৭৯৪ নম্বরে হোয়াটঅ্যাপ করে অর্ডার দিলেই জামাইষষ্ঠীতে নির্দিষ্ট সময়ে বাড়িতে পৌঁছে যাবে জামাই আপ্যায়নের খাবার। কলকাতা, বিধাননগর, উত্তর ও দক্ষিণ দমদম ও বরাহনগর পুরসভা এলাকায় এই পরিষেবা দেবে সিএডিসি। ৫০০ টাকা মূল্যে দুটি পৃথক ‘থালা’র আয়োজন করা হয়েছে। একটি ‘থালায়’ দেওয়া হবে, কড়াইশুঁটি দেওয়া গন্ধরাজ ভাত, ইলিশ পাতুরি, ঝাড়গ্রামের বনমুরগির মাংস, আনারসের চাটনি ও শক্তিগড়ের ল্যাংচা। দ্বিতীয় ‘থালায়’ থাকবে, কড়াইশুঁটি দেওয়া গন্ধরাজ ভাত, গলদা চিংড়ির মালাইকারি, ঝাড়গ্রামের পাঁঠার মাংস, আনারসের চাটনি ও শক্তিগড়ের ল্যাংচা। দুটি ‘থালা’র মূল্যই ৫০০ টাকা করে।

ঝাড়গ্রামের বনমুরগি ও খাসির মাংস, ইলিশ পাতুরি ও গলদা চিংড়ি আলাদা করে পাওয়ারও ব্যবস্থা রাখা হচ্ছে। তার জন্য অতিরিক্ত মূল্য দিতে হবে। শুক্রবার ৩ জুন পর্যন্ত খাবারের অর্ডার দেওয়া যাবে বলে জানানো হয়েছে। আর খাবারের অর্ডার বাতিল করলে তা ২৪ ঘণ্টা আগে হোয়াটসঅ্যাপ জানাতে হবে। অনলাইনে টাকা দেওযার পাশাপাশি ক্যাশ অন ডেলিভারির সুযোগও থাকছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Weather Update: বাংলায় কড়া নাড়ছে বর্ষা, কলকাতায় প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস

Exit mobile version