LATEST FORECAST ON COMING DEPRESSION AND HEAVY RAIN

গভীর হচ্ছে নিম্নচাপ, উত্তাল দিঘার সমুদ্র, জারি কমলা সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্রমশ আরও ঘনীভূত হচ্ছে বাংলার আকাশ (West Bengal Weather Update)। নিম্নচাপের জেরে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির কমলা সর্তকতা (Orange Alert) জারি করা হয়েছে দক্ষিণবঙ্গে (South Bengal)।  কলকাতা-সহ উপকূলের জেলায় ঝোড়ো হাওয়ার দাপট ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আগামী দুদিন ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের (West Bengal Weather Update) আশঙ্কা করা হচ্ছে বেশকিছু জেলায়। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে মানা করা হয়েছে। পর্যটকদের সমুদ্রে নামতে বারণ করা হয়েছে।

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ ও ওডিশা উপকূল বরাবর বঙ্গোপসাগরের ওপর ফের একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এগোচ্ছে উত্তর–পশ্চিম বঙ্গোপসাগর এর দিকে। ওডিশা থেকে ছত্তিশগড়ের দিকে যাবে। শনিবার থেকেই পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছিল। রবিবার দুপুর থেকেই সমুদ্রে শুরু হয় প্রবল জলোচ্ছ্বাস। বোল্ডারের প্রাচীর টপকে সমুদ্রের জল চলে আসে রাস্তায়। সমুদ্রের ধারে দোকানেও জল ঢুকে যায়। তবে প্রশাসন সতর্ক থাকায় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

দিঘা থানার ওসি বুদ্ধদেব মাল জানিয়েছেন, ‘‌আগামী মঙ্গলবার পর্যন্ত পর্যটকদের সমুদ্রে না নামার অনুরোধ করা হচ্ছে।’‌ দুর্ঘটনা এড়াতে মাইকিংও করা হচ্ছে সৈকতে। রবিবার এবং সোমবার দুই মেদিনীপুর সহ দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। মঙ্গলবার ওই এলাকাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে  নিষেধ করা হয়েছে।

কলকাতায় আগামী ৪৮ ঘণ্টা ঝোরো হাওয়া বইবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হবে। সোমবার ঝোড়ো হাওয়া বাড়বে। উপকূলের জেলাগুলিতে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest