Site icon The News Nest

বাড়ি সামনে হাজির চিতাবাঘ! কোচবিহারে জারি হল ১৪৪ ধারা

leopard

 জলপাইগুড়ির পর কোচবিহার। ফের লোকালয়ে চিতাবাঘের (Leopard) হানা। বৃহস্পতিবার সকালে ঘনবসতিপূর্ণ এলাকার একটি বাড়িতে ঢুকে পড়ে চিতাবাঘটি। খবর ছড়িয়ে পড়ামাত্রই আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন বনদপ্তরের আধিকারিকরা। চলছে চিতাবাঘকে খাঁচাবন্দি করার প্রক্রিয়া।

কোথা থেকে এলো চিতাবাঘ?‌ স্থানীয় সূত্রে খবর, লোকালয় থেকে বহু দূরে একটি জঙ্গল আছে। সম্ভবত সেখান থেকেই এই চিতাবাঘটি এখানে ঢুকে পড়েছে। তার গর্জনও শোনা গিয়েছে। এলাকার মানুষই ফোন করে বন দফতরে খবর দিয়েছেন। বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে হাজির হয়েছেন। কোচবিহার শহরের ৩ নম্বর ওয়ার্ডের কলাবাগান এলাকায় দেখা মিলেছে চিতাবাঘের। চিতাবাঘটি প্রথমে দেখতে পান মনোজ সরকার।তিনি ঘুম চোখে শৌচাগার যাচ্ছিলেন। হঠাৎ সামনে কিছু দেখে থমকে যান। তারপর যা দেখলেন তাতে তাঁর ঘুম উড়ে যায়। কারণ তখন ঘোরাফেরা করছে একটি চিতাবাঘ।

আরও পড়ুন: ‘বিদ্রোহী’ শান্তনু ঠাকুরের সঙ্গে পিকনিকের জের, শোকজ করা হল জয়প্রকাশ-রীতেশকে

এই খবরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। মুহূর্তের মধ্যে ভিড় জমে যায়। খবর পেয়ে আসেন বন দফতরের কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছয় কোতোয়ালি থানার পুলিশও। তবে এত সংখ্যক কৌতুহলী মানুষকে সামলাতে হিমশিম খায় পুলিশ। কেউ কেউ চিতাবাঘ দেখতে পাঁচিল ডিঙিয়ে ঘরের ভিতরে যাওয়ার চেষ্টা করেন। এর মধ্যে ওই জায়গায় ১৪৪ ধারা জারি হয়।

ইতিমধ্যেই চিতাবাঘটিকে চিহ্নিত করা গিয়েছে বলে বন দফতর সূত্রে খবর। তবে এ পর্যন্ত তাকে বাগে আনা যায়নি। মনোজ সরকারের বাড়ির ভিতর শুরু হয়েছে জাল পাতার কাজ।

আরও পড়ুন: এবার রাজ্যে আসছে ‘‌দুয়ারে মদ’‌ প্রকল্প , বাড়িতেই মিলবে সুরাপানের সুযোগ

Exit mobile version