Lok sabha Election 2024: daughter of firhad hakim may contest from bhagabangola by election as tmc candidate

Lok sabha Election 2024: ববির মেয়েকে প্রার্থী করছেন মমতা? কোন আসনে লড়বেন প্রিয়দর্শিনী?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লোকসভা ভোটের সঙ্গেই মুর্শিদাবাদের ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন (By Election)।এই উপনির্বাচনে কারা লড়াই করবেন, তা নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট আলোচনা শুরু হয়ে গিয়েছে।  তৃণমূলের তরফে এই কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের (Firhad Hakim) কন্যা প্রিয়দর্শিনীর নাম ঘোষণা হতে পারে বলে জল্পনা তুঙ্গে।

কলকাতা পুরসভার গত ভোটে প্রিয়দর্শিনীকে প্রার্থী করার ব্যাপারে একবার আলোচনা শুরু হয়েছিল। কারণ, ববি হাকিমকে ফের মেয়র পদপ্রার্থী করা হবে কিনা তা নিয়ে তখন দোলাচল তৈরি হয়েছিল তৃণমূলের মধ্যে। অভিষেক বন্দ্যোপাধ্যায় জোরালো সওয়াল করে বলেছিলেন, এক ব্যক্তি এক পদ নীতি বাস্তবায়িত করতে হবে। অর্থাৎ ববি হাকিম পুরমন্ত্রী হলে তিনি মেয়র হতে পারবেন না। শেষমেশ ববি দুটো পদই রাখতে সফল হন। ফলে তাঁর মেয়েকে আর প্রার্থী করার প্রশ্ন ওঠেনি। তবে প্রিয়দর্শিনীকে মহিলা সংগঠনের রাজ্য সম্পাদক করা হয়।

গত বছর ২১ জুলাই তৃণমূলের শহিদ সমাবেশে দেখা যায় ফিরহাদ হাকিমের অনুগামীরা ববির পাশাপাশি তাঁর মেয়ের ছবি দেওয়া প্ল্যাকার্ডও তুলে ধরেছেন। বৃহস্পতিবার নারী দিবসের মিছিলেও দেখা যায় প্রিয়দর্শিনীকে। সূত্রের খবর,  ভগবানগোলার প্রাক্তন বিধায়ক চাঁদ মহম্মদের নাম রয়েছে সবার আগে। অন্যদিকে, রিয়াত আলি সরকার, আবদুর রউফ – এই দুই স্থানীয় ব্লক সভাপতির সঙ্গে বেশ চর্চায় রয়েছে প্রিয়দর্শিনী হাকিমের নাম।

কলকাতা ও মুম্বইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে পড়াশোনা করা প্রিয়দর্শিনী CESC-তে কর্মরত। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়েরও যথেষ্ট ঘনিষ্ঠ। বৃহস্পতিবার পার্কসার্কাসের ইফতার পার্টিতে নেত্রীর পাশেই ছিলেন ফিরহাদকন্যা। তিনি আজ বালিগঞ্জে একটা ইফতার পার্টির আয়োজন করেছে। তাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু সূত্রের খবর, মুখ্যমন্ত্রী যাবেন না। তিনি শুভেচ্ছা জানিয়েছেন।

ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি ক্যানসারে আক্রান্ত হয়ে গত জানুয়ারি মাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তাঁর প্রয়াণে এখান উপনির্বাচন হচ্ছে। অন্যান্য দল এখনও উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেনি। অন্যদিকে, আরেকটি উপনির্বাচন হবে বরানগর কেন্দ্রের। সেই কেন্দ্রে তৃণমূলের তরফে প্রার্থী হিসেবে অভিনেত্রী তথা দলের রাজ্য সাধারণ সম্পাদিকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্য়ায়ের (Sayantika Bandyopadhyay) নাম শোনা যাচ্ছে। যদিও তা ঘোষিত নয় এখনও। বরানগরে উপনির্বাচন হবে ১ জুন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest