Site icon The News Nest

Lok Sabha Election 2024: অভিষেকের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করল ববিকে, কে তিনি?

abhisek

অপেক্ষার অবসান ঘটল। ডায়মন্ড হারবারে প্রার্থী ঘোষণা করে দিল বিজেপি। সেখানে প্রার্থী হয়েছেন অভিজিৎ দাস ওরফে ববি। এতদিন পর্যন্ত বাংলায় সব কেন্দ্রে প্রার্থী ঘোষণা করলেও ডায়মন্ড হারবার নিয়ে কোনও উচ্চবাচ্য করছিল না বিজেপি। অবশেষে ভোট শুরুর তিনদিন আগে হাইভোল্টেজ এই কেন্দ্রের জন্য প্রার্থীর নাম ঘোষণা করল গেরুয়া শিবির।

রাজ্য রাজনীতিতে সে ভাবে পরিচিত নন অভিজিৎ। তবে দীর্ঘ দিন বিজেপির সঙ্গে যুক্ত থাকার সুবাদে দক্ষিণ ২৪ পরগনার রাজনীতিতে চেনা মুখ। জেলার বিজেপি নেতা-কর্মীদের কাছে অভিজিৎ পরিচিত ‘ববিদা’ নামে। যদিও রাজ্য বিজেপির নির্বাচন পরিচালন কমিটিতে রয়েছেন তিনি। এক সময় দক্ষিণ ২৪ পরগনা জেলা বিজেপির সভাপতিও ছিলেন। ডায়মন্ড হারবার এলাকায় সমাজকর্মী হিসাবেও পরিচিতি রয়েছে অভিজিতের।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস)-এর সঙ্গে যোগ খুব কম বয়স থেকেই। সেখান থেকেই পরে রাজনীতিতে আসা। ২০০৯ এবং ২০১৪ সালে ডায়মন্ড হারবারে বিজেপির প্রার্থীও হয়েছেন। দু’বারই হেরেছেন। ‘অতীত থেকে শিক্ষা নেওয়া’ সেই বিজেপি নেতা অভিজিৎ দাসকেই ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি।

ডায়মন্ড হারবারের ভোট সপ্তম দফায়ণ। ১ জুন হবে ভোটগ্রহণ। তবে সব আসনে প্রার্থী ঘোষণা করতে না পারায় বিজেপির ওপর চাপ তৈরির চেষ্টা করছিল তৃণমূল। সাংবাদিক বৈঠক থেকে এ ব্যাপারে বিজেপিকে খোঁচা দিয়েছিলেন কুণাল ঘোষ। তাঁর বক্তব্য ছিল, প্রার্থী খুঁজে পাচ্ছে না বিজেপি। ডায়মন্ডে তাঁরা এআই প্রযুক্তিতে প্রার্থী তৈরি করছে! পাশাপাশি এও দাবি করা হয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভয় কেউ প্রার্থী হতে চাইছেন না।

আসানসোল এবং ডায়মন্ড হারবারে বিজেপি কাকে প্রার্থী করবে তা নিয়ে কৌতূহল বাড়ছিল হু হু করে। পবন সিংকে নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর থেকে আসানসোল কেন্দ্র নিয়ে কার্যত সমস্যায় পড়ে বিজেপি। শেষমেশ দলকে ভরসা রাখতে হয়েছে পুরনো লোকের ওপরই। গত বুধবার বিজেপির তরফে আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিসেবে সুরিন্দর সিং আলুওয়ালিয়ার নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার অবশেষে হারবার নিয়ে জল্পনার অবসান ঘটাল বিজেপি।

 

Exit mobile version