Mahua Moitra unfollows TMC on Twitter amid Goddess Kaali row

Mahua Moitra: ‘কালী’ পোস্টার নিয়ে মন্তব্যের জের, তৃণমূলকে ‘আনফলো’ করলেন মহুয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘কালী’ ছবি নিয়ে মন্তব্যের জেরে কি দলের সঙ্গে ক্রমেই দূরত্ব বাড়ছে সাংসদ মহুয়া মৈত্রর (Mahua Moitra)? মঙ্গলবার তথ্যচিত্রটির পরিচালক লীনা মণি মণিমেকালাইয়ের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। পরে তৃণমূলের (TMC) তরফে একটি টুইট করে জানিয়ে দেওয়া হয়, এই সংক্রান্ত তাঁর মন্তব্যকে দল সমর্থন করে না। এরপরই দেখা গেল, টুইটারে তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল হ্যান্ডলকে আনফলো করেছেন মহুয়া। তবে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইটারে এখনও ফলো করছেন তিনি।

সম্প্রতি একটি অনুষ্ঠানে কৃষ্ণনগরের সাংসদের ‘মা কালী’ নিয়ে মন্তব্য থেকে দূরত্ব রচনা করেছিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। মহুয়াকে বলতে শোনা যায়, ”আমার কাছে কালী এমন একজন দেবী যিনি মাংস ও মদ খান। আপনার স্বাধীনতা রয়েছে নিজের মতো করে আপনার ঈশ্বরীকে কল্পনা করার। কয়েকটি স্থানে তো দেবতাদের উদ্দেশে হুইস্কি উৎসর্গ করা হয়। আবার কোথাও কোথাও তা নিন্দার্হ।”

আরও পড়ুন: Suicide: মন্ত্রীর ভাগ্নির ঝুলন্ত দেহ উদ্ধার, খড়্গপুর আইআইটি ক্যাম্পাসে তীব্র চাঞ্চল্য

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে একটি টুইট করে জানিয়ে দেওয়া হয়েছিল, ‘কালী প্রসঙ্গে মহুয়া মৈত্র যে মন্তব্য করেছেন, তার দায় কোনও ভাবেই নিচ্ছে না তৃণমূল।’  পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, মহুয়ার মন্তব্য তাঁর সম্পূর্ণ ‘ব্যক্তিগত’ মতামত। দল কোনও ভাবেই এই মন্তব্যকে সমর্থন করে না। বরং এই ধরনের মন্তব্যের কড়া নিন্দাই করে।

তার কয়েক ঘণ্টার মধ্যেই সর্বভারতীয় তৃণমূলের ওই টুইটার হ্যান্ডেলটিকে অনুসরণ করা বন্ধ করলেন মহুয়া।  কিন্তু তিনি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এখনও টুইটারে ‘ফলো’ করছেন। যা ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করছেন দলের নেতাদের একাংশ। তাঁদের মতে, মহুয়া এই বার্তা দিতে চেয়েছেন যে, তিনি দলে একমাত্র মমতাকেই মান্য করেন।

লীনা মণি মেকালাইয়ের ‘কালী’ (Kaali) তথ্যচিত্রর পোস্টার নিয়ে বিতর্ক তুঙ্গে। মা কালীর বেশে এক অভিনেত্রীর হাতে সিগারেট ও পিছনে এলজিবিটিকিউ-এর রেনবো পতাকা ব্যবহার করা হয়েছে পোস্টারে। যা নিয়ে তীব্র আপত্তি তুলেছেন হিন্দুদের একাংশ। এমনকী ওই পরিচালকের মুণ্ডচ্ছেদের হুমকি দিতে দেখা গিয়েছে অযোধ্যার এক মহন্তকে।

আরও পড়ুন: Weather Today: ভরা বর্ষাকালে অস্বস্তিকর গরম, কবে থেকে ঝমঝমিয়ে বৃষ্টি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest