Site icon The News Nest

WB By Election: বালিগঞ্জে বাবুল, আসানসোলে শত্রুঘ্ন, উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করলেন মমতা

WhatsApp Image 2022 03 13 at 2.08.00 PM

আগামী মাসে দুই কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানিয়ে দিলেন, আসানসোল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়বেন বর্ষীয়ান অভিনেতা শত্রুঘ্ন সিনহা। এদিকে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে টিকিট পেলেন বিজেপি থেকে ঘাসফুল শিবিরে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়।

গত বছরের ৪ নভেম্বর এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। তিনি বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। তাঁর মৃত্যুতে ওই কেন্দ্রে উপনির্বাচন করাতো হতো নির্বাচন কমিশনকে।

আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ না দিলেও দীর্ঘদিন শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) মুখে বাংলার শাসক দল তথা দলনেত্রীর প্রশংসা শোনা গিয়েছে। একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে নানা ইস্যুতে টুইটও করেছেন হিন্দি ছবির কিংবদন্তি অভিনেতা। এমনকী ২০১৯ সালের তৃণমূলের মহা ব্রিগেডেও তাঁকে দেখা গিয়েছিল। পরবর্তীতে দিল্লিতেও মমতার সঙ্গে সাক্ষাৎ করেছেন শত্রুঘ্ন। গত বছর তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা।

তখনও গুঞ্জন উঠেছিল শত্রুঘ্ন সিনহাও হয়তো এবার ঘাসফুলে যোগ দেবেন। কিন্তু সেসময় আনুষ্ঠানিক যোগদান করেননি তিনি। আর এবার তৃণমূলের টিকিটে আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়ে প্রমাণ করে দিলেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই থাকতে ইচ্ছুক। উল্লেখ্য, পাটনা সাহিব লোকসভা কেন্দ্রের প্রাক্তন বিজেপি সাংসদের পাশাপাশি রাজ্যসভার সাংসদও ছিলেন শত্রুঘ্ন। তবে ২০১৯ সালে বিজেপি তাঁকে টিকিট না দেওয়ায় তিনি কংগ্রেসের হাত ধরেন। আর এবার তৃণমূলের হয়ে লড়ার সিদ্ধান্ত নিলেন বর্ষীয়ান অভিনেতা।

অন্য দিকে, ১৮ সেপ্টেম্বর বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর সাংসদ পদ থেকে ইস্তফা দেন। ফলে আসানসোল লোকসভা কেন্দ্রেও উপনির্বাচন করতে হচ্ছে কমিশনকে। রাজ্য সরকারের তরফে প্রস্তুতির কথা জানানো হয়েছিল কমিশনকে। তার পরই কেন্দ্রীয় নির্বাচন কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করল। একই সঙ্গে দেশের আরও কয়েকটি প্রান্তেও উপনির্বাচন হবে।

 

Exit mobile version