Mamata Banerjee Confidently Said BJP Will Lose 2024 Loksabha Election/

২০২৪-এ BJP আসবে না, আসবে না, আসবে না’, চ্যালেঞ্জ আত্মবিশ্বাসী Mamata Banerjee-র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পষ্টাপষ্টি বলেছিলেন, চব্বিশে কোনও ভাবেই বিজেপি আসবে না। সেইসঙ্গে এও বলেছিলেন, বিজেপির বিরুদ্ধে যে, যেভাবে পারবে লড়বে। ভোটের পরে সবাই এক হয়ে যাবে। বুধবার শিল্পমঞ্চে দাঁড়িয়ে একই কথা শোনা গেল মুখ্যমন্ত্রীর গলায়। আরও আগ্রাসী ভঙ্গিতে মমতা এদিন বলেন, “চব্বিশে (2024) বিজেপি (BJP) আসবে না, আসবে না, আসবে না।”

এদিন উলুবেড়িয়ার সভায় মমতা বলে দেন, “চ্যালেঞ্জ করে বলে যাচ্ছি। আমি নিজে আত্মবিশ্বাসী না হলে বলতাম না। আমি আবার আপনাদের বলছি ২০২৪-এ বিজেপি আসবে না, আসবে না, আসবে না।” তৃণমূল (TMC) নেত্রীর কটাক্ষ, “এখন তো জ্যোতিষীরাও বলতে শুরু করেছে ওরা আর ফিরবে না। সেজন্যই ওই বাড়ি (পড়ুন সংসদ ভবন) ভেঙে নতুন বাড়ি তৈরি করছে। ওই বাড়িতে আর যেতে পারবে না। সে যে বাড়িতেই যান, ভাগ্য যদি খারাপ হয়, এই বাড়িতে গিয়ে ভাগ্য পালটাবে, ওই বাড়িতে গেলে সোনা দিয়ে মোড়ানো থাকবে, সেটা তো হয় না।

আরও পড়ুন: Amartya Sen: রাজ্য সরকারের ‘বঙ্গবিভূষণ’ সম্মান নিচ্ছেন না অমর্ত্য সেন

এদিনের সভা থেকে একাধিক ইস্যুতে কেন্দ্র সরকারকে আক্রমণও শানিয়েছেন মমতা। কেন্দ্রীয় এজেন্সিগুলির অতিসক্রিয়তা থেকে শুরু করে সাংসদদের সাসপেনশন সবকিছু নিয়েই সরব হন তৃণমূল (TMC) নেত্রী। মমতা অভিযোগ করেছেন, মহারাষ্ট্রের মতো বাংলাকেও ভাঙতে চেয়েছিল। ব্রিটিশদের অনেক অত্যাচার ছিল কিন্তু এই অত্যাচার কখনও ছিল না। এই ত্রাস কখনও ছিল না।” সবশেষে মুখ্যমন্ত্রীর সাফ বার্তা, “লড়াই করছি। লড়াই চলবে। কেউ ভেঙে পড়বেন না।” মমতা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন, ২০২৪ লোকসভাতেই বিজেপিকে (BJP) বিদায় করার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

কিন্তু কী রাজনৈতিক সমীকরণে এ কথা বলছেন মুখ্যমন্ত্রী? দেশের ১৭টি রাজ্যে বিজেপি সরকার চালাচ্ছে। লোকসভায় একা বিজেপির-ই ৩০০ আসন । এনডিএ যোগ করলে আরও বেশি। বিরোধী শক্তি প্রায় ক্ষীণ হচ্ছে প্রতিদিন। তখন কোন যাদুতে এ জিনিস সম্ভব? সেই কৌতূহল অবশ্য নিরসন করেননি মমতা। বরং তা জিইয়ে রেখে বলেছেন, “কী অঙ্ক না অঙ্ক, এত সিট কোথায় যাবে বলতে পারব না। তবে কোনও ভাবেই বিজেপি সরকারে আসবে না।”

অনেকের মতে, জিনিপসত্র, রান্নার গ্যাস, পেট্রল-ডিজেলের দাম, কর্মহীনতা ইত্যাদি নিয়ে জনমানসে ক্ষোভ রয়েছে। সেটাকে চাপা দিতে নতুন করে মন্দির-মসজিদ রাজনীতিকে ইস্যু করা হচ্ছে কৌশলে। মমতা সরাসরি সেই প্রসঙ্গ না তুললেও এদিন বোঝাতে চেয়েছেন, চব্বিশে বিজেপির আর দিল্লির তখতে ফেরা হচ্ছে না।

আরও পড়ুন: Partha Chatterjee: ৭/৮ ফুটের খুপরি, নেই শৌচালয়, সামান্য খাওয়া-দাওয়া করেই দিন কাটাচ্ছেন পার্থ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest