Mamata Banerjee going to Delhi next week, may meet Narendra Modi

Mamata Banerjee Narendra Modi: ২৯ এপ্রিল দিল্লিতে যাচ্ছেন মমতা! মোদীর মুখোমুখি হওয়ার সম্ভাবনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিভিন্ন ইস্যুতে কেন্দ্র-রাজ্য সংঘাতের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফের সাক্ষাৎ করতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শোনা যাচ্ছে, আগামী ৩০ এপ্রিল দিল্লিতে একই মঞ্চে দেখা যাবে তাঁদের।

সাম্প্রতিক সময়ে কেন্দ্র এবং রাজ্যের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে । রাজ্যের প্রাপ্য টাকা দেওয়ায় বঞ্চনার অভিযোগ থেকে শুরু করে একাধিক ইস্যুতে সাম্প্রতিক সময়ে সরব হতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল ও সরকারের বিভিন্ন নেতা-মন্ত্রীকে । পরিস্থিতি এতটাই গুরুতর যে মুখ্যমন্ত্রী দিল্লি গিয়ে সদ্যসমাপ্ত বিশ্ববাণিজ্য সম্মেলনের জন্য প্রধানমন্ত্রীকে (Mamata Modi meet) আমন্ত্রণ জানিয়ে এলেও, অনুপস্থিত থেকেছেন নমো । কাজেই এই পরিস্থিতিতে রাজ্যের প্রশাসনিক প্রধান এবং দেশের প্রশাসনিক প্রধানের মুখোমুখি হওয়ার বিষয়টি বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ ।

আরও পড়ুন: Karnataka: ম্যানহোল পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসে মৃত্যু ৫ বাঙালি যুবকের, শোকের ছায়া দেগঙ্গায়

আগামী সপ্তাহের শনিবার, ৩০ এপ্রিল রাজধানীতে সুপ্রিম কোর্টের বিচারপতি এবং বিভিন্ন রাজ্যের হাইকোর্টের বিচারপতিদের একটি আলোচনাসভা আয়োজিত হতে চলেছে। যার নাম, ‘চিফ মিনিস্টার্স-চিফ জাস্টিসেস কনফারেন্স অন জুডিশিয়ারি’। নবান্ন জানিয়েছে, ওই আলোচনাচক্রে যোগ দিতে যেতে পারেন মমতা। তবে তার পাশাপাশি দিল্লিতে তাঁর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হতে পারে। কারণ বিচারপতিদের ওই সম্মেলনের উদ্বোধন করবেন স্বয়ং প্রধানমন্ত্রী। রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, বাংলার মুখ্যমন্ত্রী বৈঠকও করতে পারেন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে।

এমনিতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর মানেই ব্যস্ততায় ভরা । দিল্লি গেলে তিনি অন্যান্য রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের সঙ্গেও দেখা করেন । সে ক্ষেত্রে রাজ্যের দাবি-দাওয়া নিয়ে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দফতরের মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন । এ বারও সে রকম বৈঠক করবেন কি না, সে বিষয়ে নবান্নের তরফে কোনও নিশ্চয়তা দেওয়া হয়নি । তবে তাঁর দিল্লি যাওয়ার বিষয়টির নিশ্চিত খবর মিলেছে । যেহেতু একটি অনুষ্ঠানে বাংলার মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর সাক্ষাতের কথা রয়েছে, তাই সেখানে রাজ্যের জিএসটি বাবদ পাওনা থেকে শুরু করে অন্যান্য বিষয়ে দাবি-দাওয়ার সুযোগ থাকবে কি না সেই সন্দেহ রয়েছে ।

আরও পড়ুন: নাবালিকা ‘ধর্ষণে’ সহযোগিতা! গাইঘাটায় বিজেপি নেত্রী-সহ গ্রেপ্তার ৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest