mamata banerjee is going to north bengal on sunday, abhishek-banerjee will join with her

৫ দিনের সফরে আজ উত্তরবঙ্গের পথে মুখ্যমন্ত্রী, যোগ দেবেন অভিষেকও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসার পর এই প্রথমবারের জন্য উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার থেকে ৫দিনের সফরে যাচ্ছেন তিনি।

কয়েকদিনের বৃষ্টিতে লন্ডভন্ড হয়ে গেছে উত্তরবঙ্গ (North Bengal)। তিস্তা তোর্সার মতো পাহাড়ি নদীগুলি ফুলে ফেঁপে উঠে প্লাবিত করেছে চারপাশ। ধস নেমেছে একাধিক জনবসতিতেই। উত্তরবঙ্গের বিভিন্ন দুর্যোগপূর্ণ এলাকায় যাবেন তিনি বলে খবর। বিকেলে পৌঁছবেন বাঘাযতীন পার্কের বিজয়া সম্মেলনীতে। সেখানে কিছুক্ষণ কাটাবেন তিনি। আর সোমবার উত্তরকন্যায় তিনি প্রশাসনিক বৈঠক করবেন। তারপর পরিস্থিতি খতিয়ে দেখবেন।

চারদিনের উত্তরবঙ্গ সফরে একাধিক প্রশাসনিক বৈঠক করার কথা আছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন বাগডোগরা বিমানবন্দরে নামবেন তিনি। বিকেলে শিলিগুড়ি মেট্রোপলিটার্ন পুলিশের আয়োজিত বিজয়া সম্মেলনীতে যোগ দেবেন বাঘাযতীন ময়দানে। এরপর আগামীকাল ২৫ অক্টোবর উত্তরকন্যায় জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের প্রশাসনিক বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী। এই বৈঠক হবে ভার্চুয়াল।

২৬ তারিখেও বৈঠক রয়েছে। সেদিন কার্শিয়াংয়ে দার্জিলিং, কালিম্পং জেলার প্রশাসনিক কর্তাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এই চার দিনের সফরকে ঘিরে উত্তরবঙ্গে এখন সাজো সাজো রব। আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তা। এই ক’দিনের বৃষ্টিতে উত্তরবঙ্গে কোথায় কী ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়েই বিস্তারিত আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। গুরুত্ব দেওয়া হবে উত্তরবঙ্গের উন্নয়নে।

সোমবার শিলিগুড়ি থেকে কোচবিহার যাবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি দিনহাটায় প্রচার করবেন। তারপর শিলিগুড়ি ফিরবেন। শিলিগুড়িতে নেতাদের নিয়ে একটি বৈঠক করবেন অভিষেক। তবে সেটা কি নিয়ে বৈঠক দলের পক্ষ থেকে কেউ জানাননি। তবে প্রশাসনিক বৈঠক সেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের ওই বৈঠকে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest