mamata banerjee keeps promise, 80 lakh women get lakshmir bhandar money

প্রতিশ্রুতি রাখলেন মমতা, ষষ্ঠীর দিনে ৮০ লক্ষ মহিলার অ্যাকাউন্টে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যের ৮০ লক্ষ মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছল ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের অনুদান। পুজোর আগে এই টাকা অ্যাকাউন্টে পৌঁছে দিতে বিশেষ তৎপর ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে ব্যাঙ্ক খুলতেই সেই টাকা পৌঁছে গেল শহর থেকে গ্রামে উপভোক্তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

লক্ষ্মীর ভাণ্ডারে যে সমস্ত মহিলারা আবেদন করেছেন, তাঁদের আবেদন খতিয়ে দেখার পর সঠিক উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি অর্থ পৌঁছে দিচ্ছে রাজ্য সরকার। পুজোর আগেই যত বেশি সংখ্যক উপভোক্তাকে এই সাহায্য দিতে জোরকদমে কাজ শুরু করা হয়েছিল। কারণ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছিলেন, পুজোর আগেই মহিলাদের আর্থিক সাহায্য দেওয়া হবে। সেইমতো দুয়ারে সরকার শিবিরে লক্ষ্মীর ভাণ্ডারের আবেদনপত্র জমা নেওয়ার পাশাপাশি শুরু হয় আবেদনপত্র খতিয়ে দেখার কাজ। দ্রুত সেই কাজ সেরে ফেলা হয়েছে।

নবান্ন (Nabanna) সূত্রে খবর, দুয়ারে সরকারের শিবিরে এসেছিলেন ৩ কোটি ৫৮ লক্ষ ৭৪ হাজার ৭৯১ জন। লক্ষ্মীর ভাণ্ডারে আবেদন জমা পড়ে ১ কোটি ৭৯ লক্ষ ২৬ হাজার ৩৬৮টি। প্রায় দেড় কোটি উপভোক্তাকে চূড়ান্ত করা হয়েছে। যার মধ্যে পুজোর আগেই প্রায় ৮০ লক্ষ মহিলাদের ব্যাংক অ্যাকাউন্টে অর্থ সাহায্য পৌঁছে গিয়েছে। এই প্রকল্পে এসসি, এসটি এবং ওবিসি’রা পাবেন এক হাজার টাকা করে এবং সাধারণ মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে যাবে পাঁচশো টাকা। সেইমতো টাকা পাঠানোর কাজ চলছে।

দিনহাটা, শান্তিপুর, খড়দা ও গোসাবায় উপনির্বাচন ঘোষণা হওয়ায় কোচবিহার, নদিয়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার উপভোক্তারা অক্টোবরে লক্ষ্মীর ভাণ্ডারের অনুদান পাবেন না। নভেম্বরে ভোট মিটলে একবারে ২ মাসের ভাতা পাবেন তাঁরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest