Mamata Banerjee Mamata Banerjee says TMC will fight alone in 2024 general elections

Mamata Banerjee: ২৪-এ কারও হাত ধরবে না তৃণমূল, জানিয়ে দিলেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এগিয়ে আসছে পরবর্তী লোকসভা নির্বাচন। অথচ এখনও পর্যন্ত বিশ বাঁও জলে বিরোধী জোট। নেতৃত্বের প্রশ্নে বার বার গোঁত্তা খাচ্ছে বিজেপি বিরোধী ঐক্য। সেই আবহে মুখ খুললেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, ২০২৪-এর লোকসভা নির্বাচনে কারও সঙ্গে জোট গড়বে না তৃণমূল। তৃণমূলের জোট হবে মানুষের সঙ্গে।

বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানেই ২০২৪-এর লোকসভা নির্বাচন নিয়ে মুখ খোলেন তিনি। মমতা বলেন, “২০২৪-এ কারও সঙ্গে যাব না। মানুষের সঙ্গে হবে তৃণমূলের জোট। মানুষের সমর্থনে লড়ব আমরা। বিশ্বাস করি, যাঁরা বিজেপি-কে হারাতে চান, তাঁরা আমাদের ভোট দেবেন।”

আরও পড়ুন: Mamata Banerjee : ‘আপন বাংলা’ কার্ড আনছেন মমতা, খবর শুনেই খুশি প্রবাসী বাঙালিরা

এ দিনই সাগরদিঘি উপনির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। তাতে তৃণমূলকে হারিয়ে জয়লাভ করেছে বাম-কংগ্রেস জোট। তৃণমূলের বিরুদ্ধে বাম-কংগ্রেসের এই জোটে সমর্থন জানাতে দেখা গিয়েছে বিজেপি-কেও। তাতে দিন বাম-কংগ্রেস জোটকে ‘অনৈতিক’ বলে উল্লেখ করেন মমতা। বিজেপি, সিপিএম এবং কংগ্রেস পরস্পরের মধ্যে ভোট হস্তান্তরিত করছে বলে অভিযোগ করেন তিনি।

এর পরই পরিষ্কার ভাষায় মমতা জানিয়ে দেন, “এর পর আর কংগ্রেস অথবা সিপিএম-এর কথা শোনার প্রয়োজন নেই। যারা বিজেপি-র সঙ্গে রয়েছে, তাদের সঙ্গে কোনও ভাবেই হাত মেলাবে না তৃণমূল। একটা নির্বাচন হয়ত জিতেছে, কিন্তু ওদের নৈতিক হার হয়েছে।” লোকসমাজে রাখঢাক করলেও আসলে বিষয়টি জলের মতো পরিষ্কার বলে দাবি করেন মমতা। তিনি বলেন, “মজার কথা হল, এত চুপিচুপি কী করার আছে! কংগ্রেস নেতা ইতিমধ্যেই বিষয়টি স্বীকার করেছেন। মেনেছেন যে, বিজেপি, সিপিএম সাহায্য করছেন তাঁদের। সত্য বলার জন্য ধন্যবাদ। আমরা তো বলেই আসছি, এটা অনৈতিক জোট। বিজেপি-র সাহায্য় নিয়ে মমতাকে হারালে, নিজেদের বিরোধী বলেন কী করে!”

আরও পড়ুন: Nawsad Siddique: মুখ পুড়ল রাজ্যের, ৪০দিন পর কলকাতা হাইকোর্টের নির্দেশে জামিন নওশাদের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest