Mamata Banerjee may visit North Bengal to check flood condition

রবিবারই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুজো মিটতে না মিটতেই টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। এই পরিস্থিতিতেই শিলিগুড়ি-কার্শিয়ং সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২৪ অক্টোবর উত্তরবঙ্গের (North Bengal) উদ্দেশে রওনা হবেন তিনি।

ওই দিন যাবেন উত্তরকন্যায়। ২৫ তারিখ তাঁর কী কী কর্মসূচি রয়েছে, তা এখনও স্পষ্ট নয়। ২৬ তারিখ কার্শিয়ংয়ে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। ২৭ তারিখ উত্তরকন্যায় বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। বন্যায় উত্তরবঙ্গের যে সমস্ত এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে, সেই সব এলাকা পরিদর্শনেও যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই সফর সম্পূর্ণভাবে নির্ভর করছে আবহাওয়ার উপর। জানা গিয়েছে, আবহাওয়া ঠিক না থাকলে বাতিল হতে পারে সফর।
সূত্রের খবর, মুখ্যমন্ত্রী আজ ঘনিষ্ঠমহলে বলেছেন, উত্তরবঙ্গের মানুষ প্রাকৃতিক দুর্যোগে কষ্টে আছেন। তাই এখানে বসে না থেকে তাদের পাশে গিয়ে দাঁড়ানো উচিত। মানুষের এই কষ্টে পাশে থাকতেই হবে। একের পর এক রাস্তায় ধস, সেতুতে ফাটলের জেরে চরম ভোগান্তির শিকার পর্যটকেরা। আবহাওয়া দফতর সূত্রে খবর, এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। দিনভর উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এই মুহূর্তে বিভিন্ন দিকের রাস্তা বন্ধ থাকায় বড় গাড়ি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ধসের ফলে রাস্তায় বড় বড় পাথর পড়ে রয়েছে। তার মধ্যে দিয়েই কোনও রকমে গাড়িগুলিকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। শিলিগুড়ি পুলিশের তরফে টুইট করে বলা হয়েছে, ‘১০ নম্বর জাতীয় সড়কের উপরে ২৯ মাইলের কাছে বড় ধস হয়েছে। রাস্তা পরিষ্কার করতে সময় লাগবে। তাই শিলিগুড়ি থেকে ছোট গাড়িগুলিকে করোনেশন সেতু, তিস্তা ও রংপোর দিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।’ পর্যটকদেরও এই মুহূর্তে দার্জিলিং যেতে বারণ করা হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest