Mamata Banerjee meeting with Amit Shah at Nabanna

Mamata Banerjee-Amit Shah: নবান্নের ১৪ তলায় মুখ্যমন্ত্রীর ঘরে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, ২০ মিনিট একান্ত বৈঠক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক করতে কলকাতায় এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তাঁর সঙ্গে কি আলাদা করে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? এ নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল শুক্রবার থেকেই। সেই গুঞ্জনই সত্যি হল শনিবার দুপুরে। নবান্ন সভাঘরে পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রী ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরদের সঙ্গে সীমান্ত সমস্যা নিয়ে আলোচনার পর নবান্নে নিজের ঘরেই অমিত শাহকে ডেকে নেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, এদিন বেলা ২টো ১০ মিনিট নাগাদ অমিত শাহকে নিয়ে লিফটে করে ১৪ তলায় পৌঁছে যান মুখ্যমন্ত্রী। সেখানে প্রায় ২০ মিনিট কথা হয় দুজনের মধ্যে। একান্ত এই বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে তা অবশ্য জানা যায়নি। সূত্রের খবর, গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি অমিত শাহকে পাঞ্জাবি ও শাড়ি উপহার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা পেয়ে খুশি স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন: Student Death: পরীক্ষায় নকল করার ‘মিথ্যা’ অভিযোগ, স্কুল-বান্ধবীকে দায়ী করে সিলিং ফ্যানে ঝুলল ছাত্রী

রাজ্যের প্রতি আর্থিক বঞ্চনাসহ বিভিন্ন ইস্যুতে সম্প্রতি কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। এমনকী রাজ্যে কেন্দ্রীয় এজেন্সির তৎপরতার পিছনেও শাহের হাত রয়েছে বলে অনুমান তাদের। এছাড়া সংসদের চলতি অধিবেশনে একাধিক বিল নিয়েও আপত্তি রয়েছে তাদের। কিন্তু শাহ – মমতা বৈঠকে এসব নিয়ে কি আলোচনা হয়েছে?

পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে কেন্দ্রীয় সরকারের সংঘাতের ঘটনা কোনও নতুন বিষয় নয়। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত থেকে শুরু করে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একাধিকবার সংঘাত হয়েছে মমতার। এ বার তাঁরাই পরস্পরের মুখোমুখি। এই ধরনের বৈঠককে প্রশাসনের শীর্ষ কর্তারা প্রশাসনিক বৈঠক বললেও, এর রাজনৈতিক গুরুত্ব অপরিসীম। কারণ বাংলার রাজনীতিতে এই মুহূর্তে যুযুধান বিজেপি-তৃণমূল শিবির। তাই এই বৈঠককে গুরুত্ব সহকারেই দেখেছেন রাজনীতির কারবারিরা। আর কংগ্রেস ও বামফ্রন্ট এই বৈঠককে তৃণমূল-বিজেপির সমঝোতা বৈঠক হিসাবেই ব্যাখ্যা করছে।

আরও পড়ুন: Weather Update: পূর্বাভাস সত্যি করে নামল তাপমাত্রার পারদ, ১৪ ডিগ্রিতে জবুথবু রাজ্য

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest