Mamata Banerjee, Narendra Modi announced compensation in nadia road accident

নদিয়ায় পথ দুর্ঘটনায় আহতদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্র ও রাজ্যের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নদিয়ার মর্মান্তিক দুর্ঘটনার (Nadia Accident) খবর পেয়েই টুইটে নিহতদের পরিবারকে সাহায্যের আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা সাহায্যের কথা ঘোষণা করল কেন্দ্র। আহতদের পরিবার পিছু দেওয়া হবে ৫০ হাজার টাকা। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এই টাকা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

রাজ্যর তরফেও মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। রবিবার বিকেলে হাসপাতালে মৃতদের পরিবারের হাতে রাজ্যের ক্ষতিপূরণের চেক তুলে দেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। বাগদার পারমদন গ্রামে গিয়ে কয়েকটি পরিবারের হাতে চেক তুলে দেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সঙ্গে ভবিষ্যতে পরিবারটির পাশে থাকার আশ্বাস দেন তিনি।

রবিবার গভীর রাতে নদিয়ার হাসখালিতে এক পথদুর্ঘটনায় মৃত্যু হয় ১৮ জন শ্মশানযাত্রীর। দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় শ্মশানযাত্রীবোঝাই ট্রাকটির। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১১ জনের। আহতদের হাসপাতালে নিয়ে সেখানে মৃত্যু হয় আরও ৭ জনের। পরিবারের অভিযোগ, শক্তিনগর জেলা হাসপাতালে চিকিৎসক না থাকায় হাসপাতালেই মৃত্যুর কোলে ঢলে পড়েন আহতরা।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই নিহতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (CM Mamata Banerjee) শোকপ্রকাশ করেন। তিনি লেখেন, “নদিয়ার দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা হৃদয়বিদারক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। এই কঠিন পরিস্থিতি সামলে ওঠার ক্ষমতা দিন ঈশ্বর। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি। রাজ্য সরকার নিহতদের পরিজন এবং আহতদের পাশে আছে। তাঁদের সবরকম সাহায্য করা হবে।” দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান রাজ্যপাল জগদীপ ধনকড়ও (Jagdeep Dhankhar)।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest