Mamata Banerjee said Gangasagar and Christmas celebrations are on

Mamata Banerjee: ‘উৎসব হবেই’, জানালেন মুখ্যমন্ত্রী, করোনা নিয়ে অযথা আতঙ্ক ছড়াতে করলেন মানা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার নয়া স্ট্রেনে সংক্রমণ নিয়ে তেমন চিন্তিত নয় রাজ্য প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee) নিজেই জানিয়েছেন, কোভিডের মাঝেও বিগত বছরগুলিতে সাবধানতা অবলম্বন করে গঙ্গাসাগর মেলা হয়েছিল, এবারও হবে। বড়দিনের উৎসবও হবে।

চিনে নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সতর্ক গোটা বিশ্ব। ভারতও করোনা মোকাবিলার প্রস্তুতি নিচ্ছে নতুন করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে এ বিষয়ে বৈঠক করেছেন। আবার ফিরছে মাস্ক-বিধি। অন্য দিকে, এ রাজ্যে সামনেই গঙ্গাসাগর মেলা, বড়দিন এবং নতুন ইংরেজি বছরের উদ্‌যাপন।

উৎসবের আবহে বহু মানুষের সমাগম হয়। আর একসঙ্গে বহু মানুষ জড়ো হলেই করোনা সংক্রমণ ছড়ানোর ঝুঁকি বেড়ে যায় বহু গুণ। তাই নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে নতুন করে কড়া বিধিনিষেধ জারি হবে কি না, তা নিয়ে জনমানসে কৌতূহল চরমে। সেই আবহে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মানুষকে অথযা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার রাজভবনে গিয়েছিলেন তিনি। সেখান থেকে বেরিয়ে মমতা জানান, বড়দিনের উদ্‌যাপন বা গঙ্গাসাগর মেলা, সবই হবে, তবে মানতে হবে কোভিডবিধি। বৃহস্পতিবার মমতা বলেন, ‘‘আমাদের এখানে এখনও কিছু নেই। যদি হয় তখন সতর্কতা অবলম্বন করব।’’ তার পরেই মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হয়, মাস্ক পরতেই হবে এমন কোনও নির্দেশিকা কি সরকার জারি করবে? জবাবে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘মানুষ উৎসব পালন করবে না? এখন এখানে কোভিড হচ্ছে না, তাই মানুষ ইচ্ছেমতো ঘুরছেন। যদি (কোভিড) আসে আমরা নিশ্চয়ই বলব, মাস্ক পরুন। কিন্তু এত লোককে তো আমাদের পক্ষে জনে জনে বলা সম্ভব নয়। লক্ষ লক্ষ মানুষ হয়। এখনও বাংলায় যে হেতু (কোভিড সংক্রমিত রোগী) আসেনি, সে জন্য আগে থেকে আসবে এটা ধরে নিতে চাই না। আমরা পরিস্থিতির উপর মনিটরিং করছি। সে রকম হলে আমরা সময় মতো ব্যবস্থা নেব।’’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest