Mamata Banerjee threatens legal action over false allegation

Mamata Banerjee: বিনা প্রমাণে ‘চোর’ কটাক্ষ! মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিনা প্রমাণে চোর কটাক্ষ! এবার বিরোধীদের বিরুদ্ধে মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ছাড় পাবে না সংবাদমাধ্যমে। বিনা প্রমাণে যেসব সংবাদমাধ্যম বিজেপি নেতাদের ‘বাণী’ ছেপেছে তাঁদের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নিতে চলেছেন মমতা। শ্রীরামপুরের সভা থেকে রীতিমতো হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার হুগলির শ্রীরামপুরের সভা থেকে মমতা বলেন, “রোজ বলছে তৃণমূল চোর! কার পকেটে চুরি করেছে জিজ্ঞেস করুন। একটা হাওয়া তুলে দিয়েছে। চুরিটা করেছে, প্রমাণটা কোথায়?” খানিক থেমে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, “আমি তো কোর্টে যাচ্ছি, মানহানির মামলা করব। আমি এবার ছাড়বার পাত্র নই। আঁটসাঁট করে ধরব। রোজ খবরের কাগজে মিথ্যে কথা বলছে। জীবনে এককাপ চাও কার কাছ থেকে খাইনি, আমাকে বলছে চোর!” এই প্রসঙ্গেই সংবাদমাধ্যমেকও এক হাত নিয়েছেন মমতা। তাঁর কথায়, “সংবাদপত্রের মালিকগুলো সব বিজেপির কাছে নিজেদের বিক্রি করে দিয়েছে। কাল যখন গদি ওল্টাবে তখন এরাই সবার আগে পাল্টাবে!”

মমতা মনে করিয়ে দিয়েছেন তিনি সাত বারের সাংসদ। কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন। রাজ্যের তিন বারের মুখ্যমন্ত্রী। এক টাকাও বেতন নেন না। অথচ তাঁর নামেও সিবিআই (CBI) মামলা করেছিল। এর পর ফের হুঁশিয়ারির সুরে বলেন, “যে দিন ওদের গাছে বেঁধে ভালো করে আদর করতে পারব, সে দিন বুঝবে মিথ্যা বলার কী দাম!”

এবারের লোকসভা ভোটে বিজেপির পরাজয় নিশ্চিত বলেও দাবি করেন তৃণমূল নেত্রী। রাজ্য ধরে ধরে হিসেব দিয়ে মমতা বলেন, “বিহারে, উত্তরপ্রদেশে, রাজস্থানে হারছে। কেরালা, তামিলনাড়ু, কর্ণাটকেও জিরো। বাংলাতেও জিরো। দিল্লি, পাঞ্জাবেও হারছে। ভোটটা তাহলে পাবে কোথা থেকে? আকাশ থেকে কী ভোট পড়বে? কাজ করতে হয়। কোনও কাজ করেনি। এবারের ভোটে তাই বিজেপির শোচনীয় পরাজয় হবেই।”

মনে করিয়েছেন, “২০০৪ সালে কেউ ভাবেনি অটলজী হেরে যাবেন। কিন্তু তাঁকে হারতে হয়েছিল। কারণ, মানুষ হারিয়ে দিয়েছিল।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest