Mamata Banerjee Will Start Lok Sabha Election Campaign On 31 March From Krishnanagar

Mamata Banerjee: ৩১ মার্চ থেকেই লোকসভার প্রচারে মমতা, কোন কেন্দ্রে প্রথম সভা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিন দশেক আগে নিজের বাড়িতে পড়ে গিয়ে কপালে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার পর থেকে চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে ছিলেন। মাঝে অবশ্য মাথায় ব্যান্ডেজ নিয়েই নবান্নে গিয়ে প্রয়োজনীয় সরকারি কাজ সারেন। লোকসভা ভোটের (2024 Lok Sabha Election) মুখে হেভিওয়েট প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়ের থাকা নিয়ে সংশয় তৈরি হয়েছিল।কিন্তু এবার তিনি খানিকটা সুস্থ হয়ে নামছেন প্রচারে। খবর, ৩১ মার্চ, রবিবার মমতা বন্দ্যোপাধ্য়ায় যাচ্ছেন কৃষ্ণনগরে (Krishnanagar)। ধুবুলিয়ার মাঠ থেকে সেখানকার দলীয় প্রার্থী তথা বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্রের প্রচারে সভা করবেন তৃণমূল সুপ্রিমো।

নদিয়া জেলার কৃষ্ণনগর কেন্দ্রে এবারেও প্রার্থী করা হয়েছে প্রার্থী মহুয়া মৈত্রকে। লোকসভা থেকে বহিষ্কৃত হওয়ার পর মহুয়া মৈত্রের পাশে দাঁড়িয়েছিলেন দলনেত্রী। তাঁকেই এই কেন্দ্র থেকে আবার প্রার্থী করা হবে, সে কথা চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের অনেক আগেই জানিয়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত নভেম্বরে নেতাজি ইন্ডোরের সভা থেকে মমতা বলেছিলেন, ‘‘এদের (বিজেপি) কী বুদ্ধি! মহুয়াকে ভোটের তিন মাস আগে তাড়াচ্ছে। আরে ও তো আবার ভোটে জিতবে।’’ সে দিনই স্পষ্ট হয়ে গিয়েছিল, কৃষ্ণনগরে প্রার্থী হচ্ছেন মহুয়াই। এখন এই কেন্দ্রটি থেকে মহুয়া মৈত্রকে জেতানো প্রেস্টিজ ইস্যু হয়ে দাঁড়িয়েছে।

কৃষ্ণনগর দক্ষিণ কেন্দ্রের ধুবুলিয়া সুকান্ত স্পোর্টিং ক্লাবের মাঠে এই সভার আয়োজন করা হতে চলেছে। বেলা ১২টা থেকে এই সভার আয়োজন করা হয়েছে। জানা গিয়েছে, এই সভা থেকেই ভোট প্রচার শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ১৪ মার্চ কালীঘাটের বাড়িতে পড়ে গিয়ে কপালে আঘাত পান মুখ্যমন্ত্রী। সে দিনই লোকসভার প্রচার শুরু করেছিলেন তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে অভিষেক উত্তর এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে পাঁচটি জনসভা করে ফেলেছেন। কিন্তু মমতা প্রচার শুরু করতে পারেননি। নেত্রীর কপালের আঘাত নিয়ে তৃণমূলের মধ্যেও উৎকণ্ঠা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত চোট সারিয়ে ভোটের মাঠে নামছেন তিনি।

কৃষ্ণনগর রাজবাড়ির ‘রানি’ অমৃতা রায়কে প্রার্থী করেছে পদ্মশিবির। প্রথম দফায় ভোট হবে ১৯ এপ্রিল। ওই দিন আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে ভোট রয়েছে। কৃষ্ণনগরের ভোট চতুর্থ দফায়, ১৩ মে। ফলে মমতার প্রচার শুরুর জন্য কৃষ্ণনগরকে বেছে নেওয়াকে রাজনৈতিক ভাবে অর্থবহ বলে মনে করছেন অনেকে। কৃষ্ণনগর কেন্দ্রে মতুয়া ভোট রয়েছে। বিজেপির দিকে ঢলে থাকা সেই ভোটকে নিজেদের বাক্সে ফেরাতে মমতা কী বার্তা দেবেন কৃষ্ণনগর থেকে, সে দিকেও নজর রয়েছে রাজনৈতিক মহলের।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest