met predicts rain in kolkata and adjacent area in this week

Weather Update: রাজ্যবাসীর জন্য সুখবর, বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তাপমাত্রা ক্রমশ বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে অস্বস্তি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রখর রোদে কার্যত নাজেহাল অবস্থা মানুষের। এই অবস্থায় প্রশ্ন একটাই কবে আসবে স্বস্তির বৃষ্টি? এই অবস্থায় অবশেষে আশার আলো দেখাল আলিপুর আবহাওয়া দফতর।জানা গিয়েছে, চলতি সপ্তাহেই কলকাতা- সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এদিকে, আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। তবে, বেলা বাড়ার  সঙ্গে সঙ্গে বাড়বে রোডের দাপট। কাজেই গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাড়ার কারণে অস্বস্তি আরও বাড়ছে। এর জেরে এপ্রিলের গরমেই জেরবার বঙ্গবাসী। বৃষ্টির অপেক্ষায় মানুষ। কবে আসবে স্বস্তির বৃষ্টি? সেই প্রশ্নের উত্তর খুঁজছে মানুষ। এই অবস্থায় আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২০ থেকে ২২ তারিখ শহরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কাজেই চলতি সপ্তাহের মাঝেই স্বস্তি পেতে চলেছে রাজ্যবাসী।

আরও পড়ুন: কাকপক্ষী টের পাওয়ার আগেই বেসরকারিকরণ সিমলাগড় স্টেশনের! সমস্যায় নিত্যযাত্রীরা

হাওয়া অফিস জানাচ্ছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৮৯ শতাংশ।  কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর- পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়াতে আজও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এছাড়াও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। গতকালও এই জেলাগুলিতে বৃষ্টি হয়েছে।

বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলার মানুষ স্বস্তি ফিরে পাবে। অন্যদিকে, কিছু জেলায় তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে। সেই তালিকায় রয়েছে, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া। আগামী দু’দিন অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত এই জেলাগুলিতে রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা।

অন্যদিকে, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের কয়েকটি জেলা যেমন- জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, মালদাতে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: ‘অনুব্রত মণ্ডলকে বিষাক্ত ইঞ্জেকশন দিয়ে মেরে ফেলা হতে পারে’! বিস্ফোরক দাবি বিজেপি বিধায়কের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest