Money Recover From Islampur Beggar's House

Islampur: ‘গুপ্ত’ধন! ভিখারির ঘরে মিলল তিন ট্রাঙ্ক ভর্তি টাকাপয়সা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভিক্ষুকের মৃতদেহ উদ্ধার করতে গিয়ে চক্ষু চড়কগাছ! দেহের পাশে রাখা ট্রাঙ্ক থেকে উদ্ধার কয়েক লক্ষ টাকা। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে ইসলামপুরে।

ইসলামপুর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের লোকনাথ কলোনির বাসিন্দা কণিকা মোহন্ত ছিলেন ভিক্ষাজীবী। চেয়েচিন্তেই তাঁর সংসার চলত। দিন পাঁচেক আগে মৃত্যু হয় কণিকার। তাঁর ঘর থেকে উদ্ধার হয়েছে তিনটি ট্রাঙ্কবোঝাই ভর্তি গচ্ছিত টাকা। সেই সঙ্গে খুচরো পয়সাও। মঙ্গলবার প্রতিবেশীদের সামনে শুরু হয় গচ্ছিত টাকা গোনার কাজ। মনে করা হচ্ছে, টাকার পরিমাণ লক্ষাধিক।

সূত্রের খবর, মৃত মহিলার সঙ্গে থাকতেন তাঁর বোন মনিকা দাস ও তাঁদের বৃদ্ধা মা। কণিকার আরেক দাদা ইসলামপুরেই অন্যত্র থাকতেন। সাধারণ পাড়া-প্রতিবেশী ও তার আত্মীয়স্বজন ও তাঁর ছেলে জানিয়েছেন, গচ্ছিত অর্থ বৃদ্ধা মায়ের নামে ব্যাঙ্কে রাখা থাকবে। বাকি অর্থে শেষকৃত্য করে হবে।

ওই মহিলার দাদা জানান, “এই টাকা ব্যাঙ্কে রাখা থাকবে। বাকি টাকা বোন শেষকৃত্য করতে কাজে লাগাব। এতদিন ওই টাকা পাইনি। আমিও অসুস্থ। এতদিন জানতাম না। টাকাগুলি অনেক কষ্ট করে জমানো। এই টাকা খারাপ কোনও কাজে লাগাব না। শুনেছি তিন ট্রাঙ্ক টাকা রয়েছে। আমি জানতাম ভিক্ষা করে টাকা এনেছে। আর সেই টাকা জমিয়েছে। আমি এতদিন কিছুই জানতাম না এই বিষয়ে।”

কিন্তু এতদিন কোথায় ছিলেন দাদা? বোনের মৃত্যুর এতদিন পর কেন বাড়িতে তিনি? বাবলুর কথায়, শ্রমিকের কাজ করে সংসার চলে তাঁর। এদিকে শাশুড়ির মৃত্যু হওয়ায় কলকাতায় যেতে হয়েছিল তাঁকে। ফলত, বোনের মৃ্ত্যুর খবর পাননি তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest