Site icon The News Nest

Rain Forecast: তিন-চার দিনেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষা: হাওয়া অফিস

Rain west bengal

গত কয়েক দিনের মতো রবিবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কিন্তু বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও গরম ভাব থেকে পুরোপুরি রেহাই পাচ্ছেন না শহরবাসী। এই অবস্থায় ভরসা একমাত্র বর্ষা। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী তিন-চার দিনের মধ্যেই কলকাতা-সহ গোটা রাজ্যে বর্ষা পা রাখবে। উত্তরবঙ্গে ইতিমধ্যেই বর্ষণ চলছে। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে এখনও সে ভাবে বৃষ্টি শুরু হয়নি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতার পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে।

আরও পড়ুন: লকেটের শাসানি, চন্দননগরে হাতাহাতি, ‘ব্রাত্য’ রাজু, নাড্ডার সফরের মাঝে ফের প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীকোন্দল

পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ১৩ জুন সোমবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী তিনদিন দিনের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন না হলেও পরের দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াসের মতো কমতে পারে।

অন্যদিকে ১৩ জুন সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। দক্ষিণবঙ্গেও আগামী তিনদিন দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরের দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। ১৪ জুন থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়তে পারে।

আরও পড়ুন: Suvendu Adhikari: বাদানুবাদের পর ছাড় পেলেন শুভেন্দু, কোলাঘাট হয়ে কলকাতা আসার অনুমতি পুলিশের

Exit mobile version